পুলিশে চাকুরি দেওয়া প্রতারক চক্রের ৩ সদস্য আটক

ঝিনাইদহে পুলিশে চাকুরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া ৩ প্রতারককে আটক করেছে ডিবি পুলিশ। বুধবার সন্ধায় স্ব স্ব এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। বুধবার রাতে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তারেক আল মেহেদি পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংএ সাংবাদিকদের জানান, সম্প্রতি ঝিনাইদহে পুলিশে জনবল নিয়োগ দেওয়া হয়।

সেখানে পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম) যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার সাথে মাত্র ১শ টাকায় চাকুরি দেওয়া হয়। এরই মধ্যে একটি প্রতারক চক্র চাকুরি প্রত্যাশি ঝিনাইদহ সদর উপজেলার শালিয়া গ্রামের জামাত আলী মালিতার ছেলে ওসমান গনি নামের এক ব্যাক্তির কাছ থেকে ৮ লক্ষ ৮৪ হাজার হাতিয়ে নেয়। চাকুরি না হলে পরবর্তীতে টাকা ফেরত চাইলে প্রতারক চক্র তাদেরকে হুমকি দেয়।

এ ঘটনায় ভুক্তভোগি ওসমান গনি বাদি হয়ে ঝিনাইদহ সদর উপজেলার রাজনগর গ্রামের আঃ রশিদ ওরফে বিশু মন্ডলের ছেলে মাহবুবুর রহমান, কোলা গ্রামের দলিল উদ্দিনের ছেলে মুক্তার আলী মন্ডল ও শৈলকুপা উপজেলার কুলচারা গ্রামের ছাব্দার হোসেন বিশ্বাসের ছেলে আমিরুল ইসলামের নামে সদর থানায় প্রতারণার মামলা করে। বুধবার সন্ধায় ঝিনাইদহ ডিবি পুলিশের ওসি আনোয়ার হোসেনের নেতৃত্বে প্রতারক চক্রকে টাকাসহ আটক করা হয়। এ সময় প্রতারক চক্রের মূল হোতা মাহবুবুর রহমানের নিকট ৩ লক্ষ ৩৩ হাজার টাকা, মুক্তার হোসেনের নিকট থেকে ১ লক্ষ টাকা ও আমিরুল ইসলামের নিকট থেকে ২ লক্ষ টাকা উদ্ধার করা হয়। বাকি ২ লক্ষ ৫১ হাজার টাকা উদ্ধারে জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। প্রেস বিফ্রিংএ উপস্থিত ছিলেন ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) কনক কুমার দাস, সদর থানার ওসি মিজানুর রহমান খান, ডিবি ওসি আনোয়ার হোসেন, ডিএসবি ওসি আতিকুর রহমানসহ সাংবাদিকবৃন্দ।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর