মাদকাসক্তের হাতে প্রতিবন্ধী শিশু নির্যাতন

বাগেরহাটের শরণখোলায় সিফাত (১১) নামে এক প্রতিবন্ধী শিশু মাদকসেবী যুবকের হাতে নির্যাতনের শিকার হয়েছে। আহত শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার বাবাকেও মারধর করে ওই মাদকসেবী। শনিবার (৯ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী সাতঘর গ্রামে এই ঘটনা ঘটে। নির্যাতনকারী সোহেল মীর (২৮) রায়েন্দা ইউনিয়নের চাল রায়েন্দা গ্রামের মৃত আলম মীরের ছেলে।

প্রতিবন্ধী শিশুর বাবা স্থানীয় চালিতাবুনিয়া বাজারের ইলেট্রনিক্স ব্যবসায়ী আ. রাজ্জাক হাওলাদার বলেন, ছেলেটি আমার সঙ্গে সকালে দোকানে আসে। পরে সকাল ৯টার দিতে তাকে বাড়ি পাঠাই। পথে সুন্দরবন ইসলামিয়া দাখিল মাদসার সামনে পৌছলে এলাকার চিহ্নিত মাদকসেবী ও কারবারি সোহেল মীর ছেলেটিকে একা পেয়ে গলা চেপে ধরে মাথায় এবং শরীরে বিভিন্ন স্থানে কিল-ঘুষি মারে। এতে তার খিচুনি শুরু হয়। ঘটনাস্থরে কাছকাছি থাকা কয়েকটি শিশু এ দৃশ্য দেখে বাড়িতে গিয়ে ঘবর জানায়। এসময় শিশুটির মা সালমা বেগম এগিয়ে এলে সোহেল মীর তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং অকথ্য ভাষায় গালগালি করে। আহত ছেলেকে নিয়ে হাসপাতালে রওনা হলে পথ আটকে দিয়ে আমাকেও মারধর করে সোহেল।

শিশুর বাবা আ. রাজ্জাক জানান, তার ছেলেটি জন্ম থেকেই প্রতিবন্ধকতার শিকার। দুই বছর বয়স থেকে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল বিশ্ব বিদ্যালয়ের শিশু বিকাশ শাখায় ছেলেটির চিকিৎসা চলছে। মাথায় আঘাত পেলেই ওর খিচুনি ওঠে। তখন ছটফট করতে থাকে।

রাজ্জাক আরো জানান, গত ২০ সেপ্টম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনের পর থেকে বিজয়ী মেম্বরের গ্রুপের সঙ্গে দ্বন্দ্ব চলছে। সেই জেরে মাদকসেবী সোহেল প্রতিশোধ নিতে এই ঘটনা ঘটিয়েছে।

স্থানীয়রা জানান, সোহেল মীর খুবই দুর্ধষ প্রকৃতির। সে বগী গ্রামে বৈবাকি সূত্রে বসবাস করছে। সেখানে সে মাদকের কারবার চালিয়ে আসছে। তার নামে চাল রায়েন্দা গ্রামের বেল্লাল জমাদ্দার হত্যাসহ একাধিক মামলা রয়েছে।
শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. প্রিয় গোপাল বিশ্বাস বলেন, প্রতিবন্ধী শিশুটির শারীরে আঘাতের আলামত পেয়েছি। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, একটি প্রতিবন্ধী শিশু নির্যাতনের খবর শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে, এব্যাপারে অভিযুক্ত সোহেল মীরের সঙ্গে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

বাবুল দাশ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর