সাতক্ষীরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়নে সেমিনার অনুষ্ঠিত

সাতক্ষীরায় “দক্ষ হয়ে বিদেশ যান” প্রতিপাদ্য সামনে রেখে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ জুলাই) সকাল ১০টায় সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)‘র আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)‘র অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কে এম মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানজিল্লুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা, সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী আব্দুল কুদ্দুস, সাতক্ষীরা জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরোর সহকারী পরিচালক মোস্তফা জামান।
এছাড়া বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যণার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজন, সাবেক সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমানে মানুষ বিভিন্ন ভাবে বিদেশে পাড়ি জমান। যারা সঠিকভাবে না যেতে পারেন তাদের বিভিন্ন হয়রানির শিকার হন।

বর্তমান সরকার অভিবাসনের জন্য নানামূখি পদক্ষেপ গ্রহণ করেছেন। সেবা একেবারে জনগনের দোড় গোড়ায় পৌছে দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন। যা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) বাস্তবায়ন করে যাচ্ছে। নিরাপদ অভিবাসনের জন্য টিটিসি ১৩টি ধাপের একটি নির্দেশনা দিয়েছেন। বিদেশে কাজের জন্য যাওয়ার পূর্বে অবশ্যই ১৩টি ধাপ পরিপূর্ণ করে যেতে হবে।

সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)‘র সিনিয়র ইন্সটেক্টর মো: আনারুল ইসলাম ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে সদর উপজেলার লাবসা, ধুলিহর, বল্লি ও আগরদাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন ভাচ্যুর্য়ালে অংশগ্রহণ করেন।

মীর খায়রুল আলম/বার্তাবাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর