পটুয়াখালীতে নানা আয়োজনে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

মিজানুর রহমান, পটুয়াখালী প্রতিনিধি: “শিশু শ্রম নয়, শিশুর জীবন হোক স্বপ্নময়” এ শ্লোগান সামনে রেখে পটুয়াখালীতে মানববন্ধন, র‌্যালী, চিত্রংকন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

আজ ১২ জুন বুধবার সকাল ১০টায় পৌরসভাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে এ্যাসোসিয়েশন অব ভলান্টারী এ্যাকশন ফর সোসাইটি (আভাস) ও জেলা শিশু অধিকার রক্ষা কমিটির উদ্যোগে শিশুদের মানববন্ধন কর্মসূচী পালন কালে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মোঃ মহিউদ্দিন আহমেদ ও জেলা শিশু অধিকার রক্ষা কমিটির আহবায়ক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ। মানববন্ধন শেষে সেখান থেকে এক র‌্যালী শুরু করে পটুয়াখালী কিন্ডার গার্টেন স্কুল মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে কিন্ডার গার্টেন স্কুল কক্ষে অর্ধশতাধিক শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

পরে জেলা শিশু অধিকার রক্ষা কমিটির আহবায়ক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন সদর উপজেলার নির্বাহী অফিসার লতিফা জান্নাতী। বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মোতালেব মোল্লা, সেন্ট্রার ফ্যাসিলিলেটর সাকিনা ও কাকলী। উক্ত কর্মসূচী সমূহে দুই শতাধিক শিশু অংশগ্রহন করে।

প্রকাশ, আভাস ২০০৬ সাল থেকে বরিশাল অ লে ঝুঁকিপূর্ন শিশুশ্রম নিরসনে কাজ করে আসছে। দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় ঊংঃধনষরংযরহম ডড়ৎশরহম ঈযরষফৎবহ জরমযঃং (ঊডঈজ) এর আওতায় শিশুদের ঝুঁকিপূর্ন পেশা থেকে উদ্ধার করে শিক্ষা নিশ্চিত করে আসছে। পটুয়াখালীতে দুইটি সেন্ট্রারে ঝুঁকিপূর্ন পেশা থেকে উদ্ধার করে শিশুদের শিক্ষা দেয়া হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর