আসছে ঘূর্ণিঝড় মোখা; কলাপাড়ায় কোষ্টগার্ডের মাইকিং

উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মোখা’ থেকে উপকূলবাসীকে রক্ষার্থে কোস্ট গার্ড দক্ষিণ জোনের আওতাধীন পটুয়াখালীর কলাপাড়ার নিজামপুর কোষ্টগার্ড স্টেশন কর্তৃক বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম শুরু করা হয়েছে।

ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই কমাপাড়ার উপকূলীয় অঞ্চল মহিপুর,কুয়াকাটার লোকজনকে সাইক্লোন শেল্টারে নেওয়ার পাশাপাশি কোস্ট গার্ড স্টেশনে আশ্রয় নেওয়ার জন্য শুক্রবার (১২ মে) সকাল থেকে প্রচার প্রচারণা শুরু করেছে কোস্টগার্ড।

এছাড়া ‘মোখা’ চলাকালীন ও পরবর্তী সময়ে যেকোন পরিস্থিতি মোকাবেলায় কোস্ট গার্ডের সকল জাহাজ, বোট, স্টেশন, আউটপোষ্ট এবং ডিজাস্টার রিসপন্স এন্ড রেস্কিও টিম প্রস্তুত রেখেছে কোস্টগার্ড।

নিজামপুর কোষ্টগার্ড স্টেশনের কন্টিজেন্ট কমান্ডার আসরাফুল হক জানান, উপকূলীয় এলাকায় কোষ্টগার্ডের পক্ষ থেকে মাইকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং সমূদ্রগামী মাছ ধরা ট্রলার নিরাপদে আশ্রয় গ্রহন করার জন্য কোষ্টগার্ডের টিম কাজ করছে। ‘মোখা’ চলাকালীন ও পরবর্তী সময়ে উপকূলীয় অঞ্চলে জরুরি পরিস্থিতি মোকাবেলা করার লক্ষ্যে সার্বক্ষণিক সমন্বয়সাধনের জন্য বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন কর্তৃক বিশেষ কন্ট্রোলরুম পরিচালনা করা হচ্ছে। দুর্যোগকালীন ও দূর্যোগ পরবর্তী সময়ে যেকোন সংকটকালীন পরিস্থিতিতে প্রয়োজনীয় সহায়তা ও তথ্যের জন্য কোস্ট গার্ড দক্ষিন জোন এর অধিনস্থ সকল জাহাজ, স্টেশন এবং আউটপোষ্ট সমূহ সর্বদা প্রস্তুত রয়েছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর