পানি নিষ্কাশনের পথ বন্ধ করায় পানিতে তলিয়ে যাচ্ছে ফসল

প্রবল বর্ষণের কারণে দেশের অন্যান্য জেলার মত মেহেরপুর জেলার গাংনী উপজেলার বিভিন্ন খাল বিল ও পুকুর পানিতে কানায় কানায় পূর্ণ হয়েছে। আর এই সুযোগ কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যক্তি উপজেলার বিভিন্ন রাস্তার ব্রিজের মুখে মাছ শিকারের জন্য বাঁধ দিয়ে পানি নিষ্কাশনে ব্যাঘাত ঘটাচ্ছে। যার ফলে উপজেলার বিভিন্ন গ্রামের কৃষককদের ঘাম ঝরানো কষ্টের ফসল পানিতে তলিয়ে যাচ্ছে।

উপজেলার কাথুলী ইউনিয়ন লক্ষীনারায়ণপুর ধলার কৃষকরা জানান, অনেক কষ্টে আমরা এবার জমিতে ধান লাগিয়েছি কিন্তু ব্রিজের সামনে বাঁধ দেওয়ার কারণে আমাদের ধানের জমি প্রায় ডুবে যাওয়ার মধ্যে, যদি প্রশাসনের পক্ষ থেকে দ্রুত বাঁধ অপসারণ না করা হয়, তবে অনেক কৃষকের ধান পানিতে তলিয়ে যাবে।

গাংনী উপজেলা কৃষি অফিসার কে এম শাহাবুদ্দিন আহমেদ জানান, কিছুদিন আগেও এ ধরণের কয়েকটি অভিযোগ ছিল, তবে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে তার সমাধান হয়েছে। যদি কোন কৃষক অভিযোগ করে তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ বলেন, অবৈধভাবে বাঁধ দেয়ার ফলে কৃষকের কষ্টার্জিত ফসল পানিতে ডুবে যাবে, সেটা কখনো বরদাস্ত করা হবে না। তবে যদি কোন কৃষক লিখিত অভিযোগ প্রেরণ করে তবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর