সৃজনশীল ছবির জাদুকর সুনাম দেবনাথ (ভিডিওসহ)

রঙ-তুলির মাধ্যমে যারা জগৎকে রাঙান, সুবোধকে তুলে ধরেন চিত্রপটে তারাই আমাদের কাছে তুলির জাদুকর। পৃথিবীজুড়ে বিভিন্ন সময়ে, বিভিন্ন দেশের তুলির যাদুকরেরা প্রতিনিয়ত টেনে যাচ্ছেন তাদের তুলি, সৃষ্টি করছেন নতুন নতুন চিত্রকর্ম। কিন্তু সেরাদের সেরা শিল্পীরা তাঁর রঙ তুলিতে কেবল তাঁর দেশেই খ্যাতি কুড়ান না, বরং তারা তাক লাগিয়ে দেন বিশ্ববাসীকেও। তাদের রঙ তুলিতে জানান দেয় তাদের অস্তিত্ব।

এমনই এক ফ্রিল্যান্স চিত্রশিল্পী এডভোকেট সুনাম দেবনাথ। আঁকাআঁকি নিয়ে কিছুটা সময় আড্ডা হয় তার সাথে, জানা হয় আঁকার পেছনের গল্প।

সুনাম দেবনাথ একজন এডভোকেট। স্বাধীন পেশায় থেকে প্রতিকৃতি ও প্রচ্ছদ শিল্পী হিসেবে নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি।

কিছুদিন আগে নিজ হাতে আঁকা দু’টি চিত্রকর্ম নিলামে তুলেছিলেন তিনি। এবং নিলামের পুরো টাকা করোনা আক্রান্তদের চিকিৎসায় ‘হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা’ মেশিন কেনার জন্য ব্যয় করা হয়।

গত বছর ২৬ শে জুন বরগুনা সরকারি কলেজের সামনে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। এর কিছুদিন পরে পেন্সিল দিয়ে নিহত রিফাত শরীফের একটি ছবি আঁকেন সুনাম দেবনাথ, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এছাড়াও বেশকিছু দিন যাবত সুনাম দেবনাথের আঁকা কয়েকটি চিত্রকর্ম সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রসংশিত হয়। এর মধ্যে বঙ্গবন্ধুর স্কেচ, প্রয়াত রাজনৈতিক- কিংবদন্তীদের স্কেচ, প্রয়াত কিংবদন্তী সঙ্গীতশিল্পীদের স্কেচ উল্লেখযোগ্য ছিলো।

এমপি পুত্র সুনাম দেবনাথ বলেন, “ আমি প্রোফেশনাল চিত্রশিল্পী না, মনের খোরাক যোগাতেই রঙ তুলির জগতে আশা। জীবন বৈচিত্র্য, প্রকৃতি এবং মানুষ কে নিয়ে ভাবি আমি।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর