বাড়ির আঙ্গিনার ‘গুপ্তধন’ ফেলে পালিয়েছেন মালিক!

নিজ বসতবাড়ির আঙ্গিনায় গুপ্তধন তাই বিশাল গর্ত খুঁড়ে গুপ্তধন খোঁজাখুজি! এমন রহস্যজনক বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে শুক্রবার (১১ জুন) সকাল থেকে গুপ্তধনের খোঁজে খোঁড়া বিশাল আকৃতির গর্তটি দেখতে উৎসুক জনতা ওই বাড়িতে ভিড় করছেন।

তবে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে তড়িঘড়ি করে গর্তটি কোনরকম ভরাট করে সহযোগিদের নিয়ে আত্মগোপনে যান বড়ির মালিক ইউনুস সরদার।

ঘটনাটি সড়কপথে বরিশালের প্রবেশদ্বার গৌরনদী উপজেলার ভুরঘাটা গ্রামের। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও রহস্যের জট খুলতে পারেননি। এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়ক সংলগ্ন ভুরঘাটা গ্রামের মৃত মোসলেম সরদারের পুত্র ইউনুস সরদার (৫৫) তার কয়েকজন সহযোগিদের নিয়ে গত ৫ জুন থেকে ৮ জুন পর্যন্ত নির্জন নিজবাড়ির আঙ্গিনায় বিশাল গর্ত খোড়েন।

শুক্রবার সকালে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে তড়িঘড়ি করে গর্তটি কোনরকম ভরাট করে সহযোগিদের নিয়ে আত্মগোপন করেন ইউনুস সরদার। তবে গুপ্তধন খোঁজা নাকি রাখার জন্য গর্ত খোড়া হয়েছিলো তা নিশ্চিত করতে পারেননি কেউ।

বাড়ির মালিক ইউনুস সরদার ও তার পরিবারের সদস্যরা আত্মগোপনে থাকায় তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে, ইউনুস সরদারের সাথে ওই গ্রামের আরও তিন ব্যক্তি নিজ এলাকা ছেড়ে আত্মগোপন করেছেন।

গৌরনদী মডেল থানার এসআই খাইরুল ইসলাম জানান, ঘটনাটি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করে ওই বাড়িতে কাউকে পাওয়া যায়নি। তবে বাড়ির আঙ্গিনায় সুরঙ্গের মতো সু-বিশাল গর্ত খোড়ার রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

আরিফিন রিয়াদ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর