চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ জনের কারাদণ্ড, ড্রেজার মেশিন ধ্বংস

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পানছড়ি এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ ব্যক্তিকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্তরা হলেন, আব্দুস সালাম (৪৫) ও আকছির মিয়া (২৫)

এছাড়াও ৫টি অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করার পাশাপাশি প্রায় ৩০০ মিটার বালু উত্তোলনের পাইপ নষ্ট করে দেয়া হয়। এছাড়াও বালু উত্তোলনের কাজে আটক করা হয়।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) চুনারুঘাটের সহকারি কমিশনার (ভুমি) নুসরাত ফাতিমা এ আদেশ দেন।

স্থানীয়রা জানান, উপজেলার শানখলা ইউনিয়নের গাধাছড়ায় প্রভাবশালী ১টি মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার একদল (ভুমি) একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে এ অভিযান পরিচালনা করেন।

এর আগে নুসরাত ফাতিমার নেতৃত্বে গত এক মাসে উপজেলার বিভিন্ন নদী ও ছড়া থেকে কমপক্ষে ২০টি ড্রেজার মেশিন ও হাজার মিটার পাইপ জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়া এসব ঘটনায় বেশ কয়েক জনকে কারাদন্ড ও প্রায় ১০ লক্ষাধিক টাকা জরিমানা করেছেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর