অপরাধ দমনে পুলিশ সোচ্চার রয়েছে:সিলেটে আইজিপি

দেশের সার্বিক পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। দেশে শান্তি শৃঙ্খলা ও সকল প্রকার অপরাধ দমনে পুলিশ সোচ্চার রয়েছে। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আব্দদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার) পিপিএম, সিলেটে কর্মরত পুলিশ অফিসারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) সকাল ১১ টায় সিলেট জেলা পুলিশ লাইন্স হলরুমে এসএমপি ও সিলেট জেলা পুলিশের আয়োজনে সিলেট মেট্রোপলিটন পুলিশ ও সিলেট জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত অফিসারদের সাথে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আব্দদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার) পিপিএম এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আব্দদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার) পিপিএম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এসএমপি পুলিশ কমিশনার মোঃ ইলিয়াছ শরীফ, বিপিএম (বার) পিপিএম। সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার) পিপিএম।

আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মুঃ মাসুদ রানা, আরআরএফ সিলেটের কমান্ড্যান্ট মোঃ হুমায়ুন কবীর, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড ইএন্ডডি) মুহম্মদ আবদুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (পিওএম) জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদিদ, পুলিশ সুপার পিবিআই মোঃ খালেদ উদ জামান, বিশেষ পুলিশ সুপার সিআইডি (মেট্রো/জেলা) সুজ্ঞান চাকমা, পুলিশ সুপার ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৮ সিলেট মোঃ রওশনুজ্জামান সিদ্দিকী, সিলেট রেঞ্জ পুলিশ সুপার (ফিন্যান্স) মোঃ জেদান আল মুসা সহ সিলেট মেট্রোপলিটন পুলিশ ও সিলেট জেলা পুলিশ এবং পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত বিভিন্ন পদস্থ অফিসার ও ফোর্সবৃন্দ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি বিভিন্ন ইউনিট হতে আগত পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করেন, বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। আইজিপি সকল পুলিশ সদস্যকে আরো সততা, নিষ্ঠা, সতর্কতা, পেশাদারিত্ব, আন্তরিকতা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে আইনানুগভাবে দায়িত্ব পালনের সাথে সাথে নিজের স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান। বিট পুলিশের কার্যক্রমকে আরো সেবাধর্মী এবং বেগবান করা, দুর্নীতি-মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণাসহ তিনি বলেন, ভালো কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি এসএমপি পুলিশ কমিশনার প্রধান অতিথি আইজিপির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং মাননীয় আইজিপি মহোদয়কে সম্মাননা স্মারক প্রদান করেন। পরবর্তীতে আইজিপি সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। সাংবাদিকবৃন্দ আইজিপির কাছে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশ্ন করেন এবং সেসব বিষয়ে বাংলাদেশ পুলিশের অবস্থান সম্পর্কে জানতে চাইলে আইজিপি তার উত্তর দেন।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর