শেরপুরে তুচ্ছ ঘটনার জের ধরে ৫ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা-লুট: আহত ৪, আটক ৬

শেরপুর জেলা শহরের খোয়ারপাড় শাপলাচত্ত্বর মোড়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করেছে একদল সন্ত্রাসী। ওই ঘটনায় ৪ জন আহত হয়েছে। ১ ডিসেম্বর রবিবার রাত ৮টার দিকে ওই ঘটনা ঘটে। আহতরা হচ্ছে রতন মিয়া (১৮), আজিজ মিয়া (২৫), রাকিব (১৮) ও ইউনুস (১৪)। এদিকে ওই ঘটনার পরপর খোয়ারপাড় মোড়ের ব্যবসায়ীসহ বসবাসকারীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান ও সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল আলম ভুইয়াসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। সেইসাথে তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ অন্যান্যদের শান্ত থাকার পরামর্শ দিয়ে দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে আশ্বস্ত করেন।

জানা যায়, তুচ্ছ ঘটনার জের ধরে রবিবার রাতে শহরের দিঘারপাড় এলাকার অন্তত: ৩০/৪০ জনের একদল সন্ত্রাসী ধারালো রামদা, লাঠিসোটা নিয়ে খোয়ারপাড় শাপলা চত্ত্বর মোড়ে অতর্কিত হামলা চালায়। ওইসময় হোটেল আবির-নিবির, জামিল স্টোর, মাসুদের ফলের দোকানসহ অন্তত: ৫টি দোকান ভাংচুর করে সন্ত্রাসীরা। হামলায় হোটেল আবির-নিবিরের ৪ কর্মচারী আহত হয়। হামলার সময় সন্ত্রাসীরা দোকানের ক্যাশবাক্স থেকে প্রায় ৯ লক্ষ টাকা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন দোকান মালিক মানিক মিয়া। তার দাবি, ব্যাংক থেকে ব্যবসায়িক কাজে উত্তোলন করা ৮ লাখ টাকাসহ হোটেলে বিক্রির টাকা মিলে ক্যাশে প্রায় ৯ লক্ষাধিক টাকা ছিল। সন্ত্রাসীরা ক্যাশ থেকে পুরো টাকাটাই নিয়ে গেছে।

এদিকে ক্ষতিগ্রস্ত হোটেল পরিদর্শন করেছেন শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি আসাদুজ্জামান রওশন, সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত ও জেলা হোটেল মালিক সমিতির সভাপতি আনোয়ারুল হাসান উৎপলসহ অন্যান্যরা। এদিকে মধ্যরাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশের অভিযানে অন্তত: ৬ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। সেইসাথে চলছে ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান।

 

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর