এমপি বুবলির বিএ পরীক্ষা দিচ্ছেন ভাড়া করা ছাত্রীরা!

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামায় উল্লেখ করা হয় সংরক্ষিত আসনের সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধানে এমন তথ্য-প্রমাণ বেরিয়ে আসলে তা নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়। তবে স্থানীয় অনেক সাংবাদিকই প্রাণের ভয়ে এ বিষয়ে মুখ খুলছেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, বাউবির বিএ কোর্স এ পর্যন্ত চারটি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এমপি বুবলি একটিতেও অংশগ্রহণ করেননি। বিষয়টি সঠিক কিনা তা জানতে অনুসন্ধানে গেলে বেরিয়ে আসে আরও অনেক তথ্য। পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নম্বরের সিটে দেখা গেছে অন্য এক তরুণী বসা। সেই পরীক্ষার্থীকে সাংবাদিকরা তার পরিচয় জানতে চাইলে তিনি দাবি করেন, আমিই সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী।

তার আইডি কার্ডটি দেখতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, আইডি আনতে ভুলে গেছি। আইডি কার্ড ছাড়া কেন একজন শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেয়া হলো এ প্রশ্ন করা হলে পরিদর্শক জবাব দেন, আইডি কার্ড হারিয়ে গেছে বলে আমাদের জানিয়েছে ওই পরীক্ষার্থী। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে।

তামান্না নুসরাত বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলাকারীর গুলিতে নিহত হন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর