ফাইনালে রুহুল আমীন স্মৃতি কদমতলী আন্তঃ ফুটবল টুর্ণামেন্টের জমকালো আয়োজন

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো চট্টলার ছাত্র ও যুব পরিষদ কর্তৃক আয়োজিত রুহুল আমীন স্মৃতি কদমতলী আন্তঃ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচ।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর ৩টায় চট্টগ্রামের ঐতিহাসিক খেলার মাঠ পলোগ্রাউন্ড সংলগ্ন রেলওয়ে পাবলিক স্কুল মাঠে কদমতলী নাইট রাইডার্স ও কাশ্মীর ফাইটার্স কিংসের মধ্যে ফাইনাল খেলা শুরু হয়।

খেলার শুরুর মাত্র এক মিনিটের মাথায় ডি বক্সের ভিতরে ঢুকে গোল করেন কাশ্মীর ফাইটার্সের ফরোয়ার্ড আসিফ। খেলা শুরুর পর থেকেই একের পর এক আক্রমণ করে কাশ্মীর ফাইটার্সের আক্রমণ ভাগের খেলোয়াড়গণ। যার পরিপ্রেক্ষিত খেলার দ্বিতীয়ার্ধের দশ মিনিটের মাথায় স্ট্রাইকার এলিনের করা আরেকটি গোলের দেখা পায় কাশ্মীর ফাইটার্স। গোল পরিশোধের দু একটি সুযোগ কাজে পেলেও কোন গোল দিতে পারেনি কদমতলী নাইট রাইডার্স ক্লাব। ফলে ২-০ গোলে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয় কাশ্মীর ফাইটার্স ক্লাব।

ফাইনাল খেলায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, রাহাত প্রপার্টিজ এন্ড লিমিটেডের পরিচালক লায়ন বাবুল হোসেন, ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, সিজেকেস এর পরিচালক মঞ্জুর আলম মঞ্জু, প্রগতি ফুডস ইন্ডাস্ট্রির মালিক কে এম মামুন রেজা।

দেখুন খেলার ভিডিওটি……

ফাইনালে রুহুল আমীন স্মৃতি কদমতলী আন্তঃ ফুটবল টুর্ণামেন্টের জমকালো আয়োজন

ফাইনালে রুহুল আমীন স্মৃতি কদমতলী আন্তঃ ফুটবল টুর্ণামেন্টের জমকালো আয়োজন

Gepostet von Barta Bazar am Freitag, 18. Oktober 2019

খেলা শেষে মাননীয় মেয়র বিজয়ী দল কাশ্মীর ফাইটার্সের অধিনায়ক শিবলুর হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন এবং রানার্সআপের ট্রফি তুলে দেন কদমতলী নাইট রাইডার্সের অধিনায়ক জনির হাতে। ফাইনাল ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন কদমতলী নাইট রাইডার্সের খেলোয়ার জনি এবং টুর্ণামেন্ট সেরার পুরস্কার লাভ করেন কাশ্মীর ফাইটার্সের আসিফ। তৃতীয় স্থান নির্ধারিত ম্যাচে অনাকাঙ্ক্ষিত কারণে সুগন্ধা ফাউন্ডেশন অনুপস্থিত থাকাতে ম্যাচ বাতিল হয় এবং জেএস বন্ধন ক্লাবকে বিনা প্রতিদন্ধীতায় জয়ী ঘোষণা করলে তৃতীয় দল হিসেবে পুরষ্কার লাভ করে জি এস বন্ধন। এছাড়া সেরা গোলকিপার হিসেবে পুরষ্কার লাভ করেন জে এস বন্ধনের গোলকিপার সাইফুল। সুশৃঙ্খল দলের পুরষ্কার পেয়েছে টি.এম.এস স্পোর্টস। সেরা দর্শকের পুরষ্কার লাভ করেন স্থানীয় এলাকাবাসী মেহেদী হোসেন, জাকির সহ আরো দুই জন দর্শক।

এছাড়াও টুর্ণামেন্টের ফাইনাল খেলার অনুষ্ঠানে খেলোয়াড়দের পুরষ্কার বিতরণের পাশাপাশি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুনকে টুর্ণামেন্ট কমিটির পক্ষ হতে দেয়া হয় বিশেষ সংবর্ধনা।

প্রধান অতিথি হিসেবে মেয়র আ.জ.ম নাছির উপস্থিত হলে তাঁকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন টুর্ণামেন্ট পরিচলনা কমিটির চেয়ারম্যান আলহাজ্ব জসিমুল হুদা।

টুর্ণামেন্টে কমিটির চেয়ারম্যান আলহাজ্ব জসিমুল হুদার সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে মেয়র বলেন, এরকম একটি টুর্ণামেন্টের আয়োজন দেখে তিনি অত্যন্দ আনন্দিত ও উৎসাহিত। যুব সমাজকে মাদক ও সন্ত্রাস হতে বিমুখ করে সুস্থ বিনোদনের লক্ষ্যে এরকম ক্রীড়া প্রতিযোগিতার প্রয়োজন অনস্বীকার্য। তিনি আরো বলেন, এই টুর্ণামেন্ট ঘিরে বিভিন্ন এলাকার জনগণের মাঝে যে যোগাযোগ ও মিলনমেলা ঘটেছে। তা বর্তমান যুগে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। এরূপ ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনে তিনি সর্বদা জনগণের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন টুর্ণামেন্টের স্পনসার রাহাত প্রপার্টিজ এন্ড ডেভেলপার কোম্পানির স্বত্বাধিকারী লায়ন বাবুল হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, যুব সমাজের উন্নয়নে ভবিষ্যতে আয়োজিত প্রতিটি টুর্ণামেন্টে তাঁর সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে। বক্তব্যের শেসে তিনি টুর্ণামেন্ট কমিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের। তিনিও প্রধান অতিথির বক্তব্যের সাথে একমত পোষণ করে সমাজের সকলকে জাতি ধর্ম নির্বিশেষে এক হয়ে সামাজিক উন্নয়নে কাজ করার উদাত্ত আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় মেয়র সহ বিশেষ অতিথিদের সাথে আরো উপস্থিত ছিলেন টুর্ণামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব জসিমুল হুদা, সদস্য সচিব সোহেল রানা, টুর্ণামেন্ট কমিটির প্রধান সমন্বয়কারী নাহিদ মুরাদ মুন্না, মোহাম্মদ নাহিদ, টুর্ণামেন্ট পরিচালনা কমিটির উপদেষ্টা আলহাজ্ব নুরল ইসলাম নুরূ, উপদেষ্টা শওকত আলী, উপদেষ্টা বদরুল হুদা মুরাদ, উপদেষ্টা জনাব নুরুল আবছার, সাবেক কাউন্সিলর আলহাজ্ব আলী বক্স, সাবেক ফুটবল খেলোয়াড় ও বর্তমান ফুটবল কোচ মোহাম্মদ আলী, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সমাজ সেবক মোহাম্মদ নাছির মিয়া, মাহবুব আলম, সাবেক ফুটবল খেলোয়ার সাবের আহমদ, সবির আহম সহ প্রমুখ।

টুর্ণামেন্টের ফাইনাল খেলার বিশেষ আকর্ষণ ছিল মহিলা দর্শক। মহিলা দর্শকের ছিল উপচে পরার মত ভিড়। ঘনঘন কড়তালি দিয়ে খেলোয়াড়দের উজ্জীবিতকরণে তাঁদের ছিল দারুণ ভুমিকা।

এছাড়া যারা সার্বিক কষ্ট ও পরিশ্রমে গোটা টুর্ণামেন্টের যাবতীয় কাজ ও দায় দায়িত্ব পালনের দ্বারা সুস্থ, সুন্দর পরিবেশে টুর্ণামেন্টে পরিচালিত হয় তারা হলেন, শুফিউর রহমান টিপু, নুর হোসেন নুরু, মাহবুব আলম রাজীব, সাইদ মুরাদ, রাসেল আরাফাত, রিপন আহমদ, সোহেল আহমদ, নুরুল হক তানভীর, জাফর উল্লাহ, সম্রাট, নুরুল আবছার যুক্তিবাদী, কাউছার আহমদ সহ আরো অনেকজন।

উল্লেখ্য, ০৪ অক্টোবর(শুক্রবার) দুপুর তিনটায় চট্টগ্রাম-১১ আসনের মাননীয় সাংসদ এম এ লতিফ টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় কদমতলী নাইট রাইডার্স ও টিএমএস স্পোর্টস। যেখানে মারুফের হ্যাট্রিকে কদমতলী নাইট রাইডার্স ৩-১ গোলে জয়লাভ করেছিল।

টুর্ণামেন্টে দল হিসেবে কদমতলী নাইট রাইডার্স (কে কে আর), সুগন্ধা ফাউন্ডেশন, জি এস বন্ধন, এম এস ব্রাদার্স, কাশ্মীর ফাইটার কিংস, ইসতা ইসফা রয়েল কিংস, এইচ টি এ গ্রুপ, টি.এম.এস স্পোর্টস নামে মোট ৮টি দল অংশগ্রহন করে। যেখানে অংশগ্রহণকারি প্রতিটি দলে খেলোয়াড় হিসেবে ছিলেন স্কুল কলেজ পড়ুয়া ছাত্র সহ নানান পেশাজীবি ও কর্মজীবি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর