শেরপুর উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ অনুষ্ঠিত পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম ৮২ হাজার ৯২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম মাসুদ ধানের শীষ প্রতীকে ৫১ হাজার ২১৭ ভোট পেয়েছেন।

১৪ অক্টোবর সোমবার সারাদিনের ভোট গ্রহন শেষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা রাত সাড়ে ৯টায় ১৪০ টি কেন্দ্রের মোট প্রাপ্ত ভোটের ফলাফল ঘোষণা করেন।

উপজেলা চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল (মোটর সাইকেল) ১৬ হাজার ১০৩ ভোট, জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মোঃ ইলিয়াস উদ্দিন (লাঙল) ৭ হাজার ১৫৭ ভোট ও স্বতন্ত্র প্রার্থী পদত্যাগী ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ বায়েযীদ হাছান (আনারস) ৬ হাজার ৬৩০ ভোট পেয়েছেন।

এছাড়া পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে আশরাফুল আলম মিজান (তালা) ৫৫ হাজার ৭১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনোয়ারুল ইসলাম (চশমা) প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ৫০৭ ভোট। এছাড়া আল হেলাল (টিউবওয়েল) ৩৩ হাজার ৮৪৭ ভোট, মোহাম্মদ মোছা মিঞা (মাইক) ১০ হাজার ৮৯২ ভোট ও জুলহাস উদ্দিন (উড়োজাহাজ) ১০ হাজার ৬০ ভোট পেয়েছেন।

আর মহিলা ভাইস-চেয়ারম্যান পদে শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবিহা জামান শাপলা (কলস) ১ লক্ষ ৬ হাজার ৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিদায়ী ভাইস-চেয়ারম্যান, মহিলা আওয়ামী লীগ নেত্রী শামীম আরা বেগম (হাঁস) প্রতীকে পেয়েছেন ৫৭ হাজার ৮৩৬ ভোট। নির্বাচনী ফলাফল অনুযায়ী, এবার চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রেকর্ড ভোটে বিজয় হয়েছে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর