নোয়াখালীতে আবরার হত্যার প্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নোয়াখালীতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে বাধা দিয়েছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টার দিকে টাউন হল মোড়ে এই ঘটনা ঘটেছে। এ সময় তাদের ধাওয়া ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

পরে সাড়ে ১০টায় সাধারণ শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে পুনরায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। প্রায় আধ ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ ও মাদসার কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

এ সময় তারা আবরার হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নানা স্লোগান দেন। তারা আবরার হত্যায় জড়িতদের গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিতের দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, তারা টাউন হল মোড়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চেয়েছিলেন। কিন্তু সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ এবং ধাওয়া করে সেখান থেকে তাড়িয়ে দেয়। এরপর বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয় পুলিশ।

পরে তারা বাধা উপেক্ষা করেই প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করেছেন। মানববন্ধনে পুলিশি হস্তক্ষেপের বিষয়ে সুধারাম থানার ওসি জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কর্মসূচি পালন ঠিক নয়। এ কারণে শিক্ষার্থীদের বাধা দেয়া হয়েছে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর