সাভারে অবৈধ গ্যাস সংযোগ প্রদানকালে আটক ২, থানায় মামলা

ঢাকার সাভারে গভীর রাতে তিতাসের মূল লাইন থেকে অবৈধ সংযোগ প্রদানকালে ২ জনকে আটক করেছে সাভার মডেল থানার পুলিশ। সোমবার (৭ অক্টোবর) দুপুরে এ ঘটনায় বাদী হয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম ৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ৬/৭ জনকে আসামী করে একটি মামলা (মামলা নং-১৯, তারিখ ৭ অক্টোবর, ২০১৯) দায়ের করেন।

এর আগে, গত রবিবার (৬ অক্টোবর) দিবাগত গভীর রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবৈধ গ্যাস সংযোগ প্রদানকালে হাতেনাতে ২ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের ভিতর- মোঃ মিজানুর রহমান ওরফে মিলন (৩৪), পিতা আঃ রউফ সিকদার, সাং- গোয়াবাড়ীয়া, মুলাদী, বরিশাল। তিনি বর্তমানে সাভার জালেশ্বর এর স্মরণিকা আবাসিক এলাকায় থাকেন। অপরজন হলেন, মোঃ শান্ত চৌধুরী (৩৫), পিতা দবির চৌধুরী, সাং- টুটপাড়া, থানা ও জেলা খুলনা। বর্তমানে তিনিও সাভার জালেশ্বর এর স্মরণিকা আবাসিক এলাকায় বসবাস করছেন।

সাভার মডেল থানায় দায়েরকৃত বাদীর এজাহার সূত্রে জানা যায়, মোঃ মিজানুর রহমান, মোঃ শান্ত চৌধুরী এবং মোঃ মোস্তাফিজুর রহমান নামের এই তিনজন অজ্ঞাতনামা আরও ৬/৭ জন সহ গত রবিবার দিবাগত রাত আনুমানিক ২ ঘটিকায় সাভার মডেল থানাধীন স্মরণিকা আবাসিক এলাকায় হোল্ডিং নং সি-৩১/২ এ অবস্থিত এম.জে ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে তিতাসের মূল পাইপলাইন থেকে অবৈধভাবে গ্যাস সংযোগ দেবার চেষ্টা করছে গোপন সূত্রে এমন খবর পেয়ে পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ এসে অবৈধ সংযোগ দেয়াকালীন সময় হাতেনাতে উপরোক্ত দুই বিবাদী মিজানুর রহমান ও শান্ত চৌধুরীকে আটক করে। এসময় ৩ নং বিবাদী মোঃ মোস্তাফিজুর রহমান এবং অজ্ঞাতনামা ৬/৭ জন আসামী গ্যাস সংযোগে ব্যবহৃত মালামাল নিয়ে দৌঁড়ে পালিয়ে যায়।

দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন মুঠোফোনে জানান, সাভারের জালেশ্বর এর স্মরণিকা আবাসিক এলাকায় কয়েকজন অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদান করছে এমন খবর তিতাসের সাভার জোনাল বিপনন অফিসের ব্যবস্থাপক আমাদেরকে জানালে আমাদের টহল টিম ঘটনাস্থলে গিয়ে দুইজনকে আটক করতে পারলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম জানান, আসামীরা অবৈধ গ্যাস সংযোগের চেষ্টা করায় ২০১০ সালের বাংলাদেশ গ্যাস আইনের ১০ ধারার অপরাধ করেছে। সেই অনুযায়ী থানায় মামলা দায়ের করেছি। আর এই অবৈধ কাজে যে-ই জড়িত থাকুক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ জানান, অবৈধ গ্যাস সংযোগ প্রদানকালে দুইজনকে আটক করা হয়। এদের বিরুদ্ধে গ্যাস আইনে থানায় মামলা দায়ের হয়েছে। এজাহারে উল্লেখিত বাকী আসামীদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর