কুলখানির দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৭

ফরিদপুরের আলফাডাঙ্গায় কুলখানি অনুষ্ঠানের দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের ঘন্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ৭ জন আহত হয়েছে।

শুক্রবার (১২ মে) বিকালে উপজেলার বুড়াইচ ইউনিয়নের বিলমান্দলা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে আলফাডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার জুম্মার নামাজ শেষে ওই এলাকার প্রয়াত মো. মোবারক হোসেন মাস্টার নামে এক ব্যক্তির কুলখানি অনুষ্ঠানের আয়োজন করে তার পরিবার। কিন্তু পারিবারিক সম্পত্তি বিরোধের জের ধরে পিতার কুলখানি অনুষ্ঠানের বিরোধিতা করেন তার বড় ছেলে আরিফুজ্জামান মিটু। পরে কুলখানির দাওয়াতে আসা নিয়ে গ্রামে দু’টি পক্ষ তৈরী হয়। শুক্রবার সকাল থেকেই দুই পক্ষ উত্তেজিত হতে থাকে। একপর্যায়ে পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণ ভাবে কুলখানি অনুষ্ঠান শেষ হয়। পরে গ্রাম থেকে পুলিশ চলে গেলে উভয়পক্ষ দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে জড়িত দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ঘন্টাব্যাপী ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছে। তবে প্রাথমিকভাবে আহত ব্যক্তিদের নাম জানা যায়নি।

এবিষয়ে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের বার্তা বাজার’কে বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর