সিরাজগঞ্জে ময়দা ও চিনি দিয়ে গুড় তৈরি!

সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের ব্রাক্ষণবয়ড়া গ্রামে ভেজাল গুড় তৈরির কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আখের রসের পরিবর্তে ময়দা, চিনি, হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় দিয়ে গুড় তৈরির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা এবং মানবদেহের জন্য ক্ষতিকর হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় জব্দ করে ধবংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ দন্ডাদেশ দেয়া হয়। আদালত সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় গুড় শ্রমিকদের দ্বারা বড় ট্রেতে চিনি, ময়দা, হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় একত্রে চুলায় জাল দিয়ে গুড় তৈরি দেখতে পান আদালত।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আখের রসের পরিবর্তে চিনি, ময়দা, হাইড্রোজ, সোডা ও গো-খাদ্য চিটাগুড় দিয়ে গুড় তৈরির অপরাধে কারখানার মালিক হায়দার আলীকে ৫০ হাজার টাকা জরিমানা ও মানবদেহের জন্য ক্ষতিকর হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় জব্দ করে ধবংস করেন ভ্রাম্যমাণ আদালত।

উক্ত অভিযানে সহযোগিতা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদুর রহমান, পৌর সহকারী ভূমি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর