লক্ষ্মীপুরে আলোচিত হত্যা মামলার প্রধান আসামীসহ তিনজন কারাগারে : নিহত পরিবারের স্বস্তি

লক্ষ্মীপুরের রায়পুরে ২০১৮ সালের আলোচিত বৃদ্ধ আলী আকবর ক্বারীর (৭০) হত্যা মামলার পলাতক ৩ আসামীকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার দুপুরে রায়পুর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তারেক আজিজের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে আদালতে এসে ওই আসামীরা জামিন আবেদন করলে তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। আসামীরা হলো প্রধান আসামি মো. জসিম উদ্দিন ৪ নং আসামী মো. জুয়েল এবং ৯নং আসামী নুরু মিয়া বেপারী ওরফে নুরা ।

মামলার এজহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নে জায়গা-জমি বিরোধকে কেন্দ্র করে আসামীরা বৃদ্ধ আলী আকবর ক্বারীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। পরবর্তীতে নিহতের ছেলে তহিরুল ইসলাম বাদী হয়ে হত্যাকারী মো. জসিমকে প্রধান করে ১১ জনের বিরুদ্ধে রায়পুর থানায় মামলা দায়ের করেন। এরমধ্যে উচ্চ আদালত থেকে ৬ আসামি জামিনে থাকলেও মোক্তার হোসেন ও মোশারফ হোসেন নামে বাকী দুই আসামি এখনো পলাতক রয়েছেন।

বাদীর আইনজীবী মিজানুর রহমান মুন্সি সাংবাদিকদের জানান, আসামীরা ঘটনার পর থেকে পলাতক ছিলেন। দ্বীর্ঘ এক বছর পর তারা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। তবে আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

নিহতের ছেলে ইসমাইল ক্বারী জানান, আমার বাবার খুনি এখনো দুই জন পলাতক রয়েছে। তাদের দ্রুত গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারের পাঠানো দাবী জানাই।

একই সাথে অভিযোগ করে ইসমাইল বলেন, উচ্চ আদালত থেকে জামিন পেয়ে তহির হোসেনসহ বাকী আসামীরা বিভিন্ন সময় মেরে ফেলার হুমকি ধমকি দিয়ে আসছে। তারা নিজেদের ঘরে আগুন লাগিয়ে ফাঁসানোর চেষ্টা করছে বলেও অভিযোগ ইসমাইলের। এঘটনায় গত ৪ মাস আগে রায়পুর থানায় সাধারণ ডায়েরি করেন তিনি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর