আশুলিয়ায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় ত্রাণ প্রতিমন্ত্রী

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সাভারের আশুলিয়া ইউনিয়নে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে আশুলিয়া কলেজ মাঠে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও আশুলিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাবুদ্দিন মাদবর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

প্রধান আলোচক তার বক্তব্যে জানান, ‘৭৫ এর ১৫ আগষ্ট আমরা সপরিবারে হারিয়েছি বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একটি বৈষম্যহীন সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে যে মানুষটি নিজের জীবনকে সপরিবারে উৎসর্গ এবং আত্মত্যাগ করেছেন, আসুন ত্যাগের এই মহিমান্বিত দিনে আমরা বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্ট এর সকল শহীদদের জন্যে দোয়া করি।

এসময় ডাঃ এনামুর রহমান আরও বলেন, বাংলাদেশ সরকার অতি শীঘ্রই বিদেশে পলাতক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের ভিতরে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী মাস্টার প্রমুখ সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং বিপুল সংখ্যক স্থানীয় সাধারণ মানুষ।

আলোচনা সভায় অনুষ্ঠানের অন্যান্য আলোচকগণ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন এবং আলোচনা শেষে ‘৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে আশুলিয়া কলেজ মাঠে গণভোজের আয়োজন করা হয়।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর