ছোট ভাইকে গলা কেটে হত্যার চেষ্টা বড় ভাইয়ের

গাজীপুরের শ্রীপুরে নিজের চুরির ঘটনা ফাঁস হওয়ার ভয়ে দুপুরে চতুর্থ শ্রেণীর ছাত্র ছোট ভাইকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা করেছে বড় ভাই। এ ঘটনায় দশম শ্রেণীর ছাত্র বড়ভাই সিয়ামকে (১৪) আটক করেছে পুলিশ। গুরুতর আহত ছোট ভাই আব্দুস সালামকে (৯) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীপুরের গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ও স্থানীয়রা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা গ্রামের মনির হোসেনের বড় ছেলে ভাই সিয়াম (১৪) গোসিঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র এবং ছোট ছেলে আব্দুস সালাম (৯) স্থানীয় একটি কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণীর ছাত্র। গত ৩ দিন আগে ফুফুর ঘর থেকে ১৭ হাজার টাকা চুরি করে সিয়াম। ছোট ভাই সালাম এ চুরির ঘটনা দেখে ফেলে। পরে সিয়াম চুরির ঘটনা কাউকে না বলার জন্য ছোট ভাইকে অনুরোধ করে। কিন্তু বড় ভাইয়ের অনুরোধ প্রত্যাখান করে ঘটনাটি তার বাবাকে জানিয়ে দিবে বলে সালাম। ছোট ভাইকে অনুরোধের পরও আশ্বস্ত হতে না পেরে নিজের চুরির ঘটনা ফাঁস হয়ে যাওয়ার ভয়ে তার ছোট ভাইকে গলাকেটে হত্যার পরিকল্পনা করে সিয়াম।

শ্রীপুর থানার এসআই আশীষ কুমার দাস ও এলাকাবাসী জানান, মঙ্গলবার সকালে স্কুলে পৌঁছে দিতে বাড়ি থেকে ছোট ভাইকে নিয়ে রওনা হয় বড় ভাই সিয়াম। কিছুদুর যাওয়ার পর সড়কের পাশে একটি পরিত্যক্ত পোলট্রি ফার্মের টয়লেটের ভিতর সালামকে নিয়ে যায় সালাম। সেখানে ধারালো ব্লেড দিয়ে গলা কেটে সালামকে হত্যার চেষ্টা করে বড়ভাই সিয়াম। এসময় সালাম চিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে আসে এবং রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এলাকাবাসীর উপস্থিতির টের পেয়ে সিয়াম ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং জিজ্ঞাসাবাদের জন্য সিয়ামকে আটক করে। ঘটনাস্থল থেকে রক্তমাখা একটি ব্লেড উদ্ধার করা হয়েছে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ফতেহ আকরাম জানান, ধারালো কিছুর আঘাতে সিয়ামের শ্বাসনালীর কিছু অংশ কেটে গেছে। হাসপাতালে আনার পর তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর