শেরপুরে ঈদ উপলক্ষ্যে অতিরিক্ত ভাড়া আদায়

বগুড়ার শেরপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বিভিন্ন রুটের যানবাহনে যাত্রীদের নিকট থেকে জোরপুর্বক অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
শেরপুর পৌর শহরের ঢাকা বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া রাজধানী ঢাকা সহ চট্টগ্রাম, সিলেট ও উত্তরা লগামী বাসে যাত্রীদের নিকট থেকে প্রায় দ্বিগুন ভাড়া নেয়া হচ্ছে। তাছাড়া আভ্যন্তরীন বিভিন্ন রুটে বাস ও সিএনজি অটোরিক্সাতেও ঈদ উপলক্ষ্যে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে। যাত্রীদের চাপ বেশী থাকায় অসাধু বাস মালিক ও পরিবহন শ্রমিকেরা এই অতিরিক্ত টাকা আদায় করছে। সরকারী নিদের্শনা থাকলেও তা উপেক্ষা করে অতিরিক্ত ভাড়া আদায় করছে তারা অথচ দেখার কেউ নেই।

যাত্রীরা জানান, শেরপুর কোচ টার্মিনাল থেকে ঢাকার ভাড়া ৩৫০ টাকার পরিবর্ততে ৬শ থেকে ৭শ টাকা নেয়া হচ্ছে। শেরপুর থেকে ধুনটের সিএনজি ভাড়া যাত্রীপ্রতি ৩০ টাকার স্থলে ৪০ টাকা, শেরপুর থানার রানীরহাট-জামাইল-ভবানীপুর রুটের যাত্রীপ্রতি ভাড়া ৩০ টাকার স্থলে ৪০ টাকা নেয়া হচ্ছে। এ ব্যাপারে যাত্রীরা অভিযোগ করেও কোন লাভ হচ্ছে না। তবে শেরপুর শহর থেকে বগুড়ার সাতমাথায় চলাচলকারী করতোয়া গেটলক সার্ভিসের ভাড়া বাড়ানো হয়নি বলে জানিয়েছেন যাত্রীরা।

এ ব্যাপারে টার্মিনালের দ্বায়িত্বে থাকা মিঠু বলেন- ঢাকা থেকে খালি গাড়ি আসার কারণে একটু বেশি ভাড়া নেওয়া হচ্ছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর