আলফাডাঙ্গায় ৮দলীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কুসুমদি যুব সমাজের উদ্যোগে ৮দলীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৪টার সময় কুসুমদি দক্ষিণ পাড়া খেলার মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন- মিরপুর থানা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী পরিষদের সদস্য এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না।

এসময় তিনি বলেন- ফুটবল অতি প্রাচীন ও জনপ্রিয় খেলা।খেলাধুলার মাধ্যমে আমরা একে অপরের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে পারি।তাছাড়া খেলাধুলা মানসিক চিন্তার বিকাশ ঘটিয়ে আরো প্রাণবন্ত করে তোলে।সমাজ থেকে কুসংস্কার, অন্যায়–অত্যাচার দূরীকরণে যেমন শিক্ষার বিকল্প নেই,তেমনি মাদকমুক্ত সমাজ গঠনেও খেলাধুলার কোনো বিকল্প নেই।

এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না বলেন- ক্রীড়া মানব দেহে ঔষধের মতই কাজ করে। যার কারনে শরীরের দৈহিক গঠন, মনের প্রফুল্লতা, পেশাগত কাজের উদ্দম এবং সকল ধরনের অপ্রীতিকর কাজ থেকে বিরত রাখে সকল ধরনের খেলা।

তিনি আরো বলেন- জননেত্রী শেখ হাসিনার সরকার খেলাধুলার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ফুটবল টুর্নামেন্টসহ ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন আরও বেশি করে করতে হবে।এতে করে দেশের সেরা প্রতিভাগুলো বেরিয়ে আসবে। যা দেশের ক্রীড়াজগতকে এগিয়ে নিয়ে যেতে সহায়ক হবে।তরুণ প্রজন্ম খেলাধুলায় মনোযোগী হলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ তাঁতীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মকিবুল হাসান বাবলু।

উদ্বোধনী ম্যাচে কুসুমদি দক্ষিণ পাড়া ফুটবল একাদশ ৫-০ গোলে কুসুমদি পশ্চিম পাড়া ফুটবল একাদশকে পরাজিত করেছে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর