নাকাটিতে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শোকসভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ২ নং কোষারাণীগঞ্জ ইউনিয়নে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় নাকাটিহাটে অবস্থিত ইউনিয়ন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে এ শোক সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম রাজা সভাপতিত্বে বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরেশ চন্দ্র সেন, বাংলাদেশ ছাত্রলীগ ২ নং কোষারাণীগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি আসাদুজ্জামান আসিক, ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু সালেহ শামীম, ইউপি সাবেক চেয়ারম্যান বাবু গৌতম চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা আব্দুল হায়, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুকমল বাবু, ইউনিয়ন মহিলালীগের সভাপতি ইতি, ইউনিয়ন যুব লীগের সভাপতি, ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলমগীর হোসেন প্রমূখ।

আলোচনা সভায় বক্তরা বলেন- ১৫ আগস্টে জাতির জনক ও তার পরিবারের সদস্যদের যে নির্মমভাবে হত্যা করা হয় বিশ্বের ইতিহাসে এ ধরণের রাজনৈতিক হত্যাকান্ড আর দ্বিতীয়টি নেই।

রাজনৈতিক মতাদশের্র ক্ষেত্রে আমাদের মধ্যে ভেদাভেদ থাকলেও বঙ্গবন্ধুকে বিভাজন করা উচিৎ নয়। তিনি কোন রাজনৈতিক দলের নেতা নন, তিনি বাংলাদেশের সর্বসাধারণের নেতা।
এসময় বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবি জানান তারা।
এসময় ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

সভায় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগে, আওয়ামীমহিলালীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন বলে জানা যায়।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর