জাতির জনকের ৪৪-তম শাহাদাত বার্ষিকীতে সাভারে শোক র‌্যালি

ঢাকার সাভারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪-তম শাহাদাত বার্ষিকীতে উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার কলঙ্কিত দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪-তম শাহাদাত বার্ষিকীতে সাভারে উপজেলা প্রশাসন আয়োজিত র‍্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

সাভার উপজেলা কমপ্লেক্সে স্মৃতি স্তম্ভে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। এসময় তার সাথে ছিলেন- সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভার চেয়ারম্যান হাজী আব্দুল গণি, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ পারভেজুর রহমান প্রমুখ।

পরে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা কমপ্লেক্স থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা কমপ্লেক্সে এসে শেষ হয়। র‍্যালিতে সাভার উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ মাননীয় প্রতিমন্ত্রীর সাথে অংশ নিয়েছেন।

পরে সাভার উপজেলা মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানের সূচনাতেই এক মিনিট নিরবে দাঁড়িয়ে থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান মুক্তিযুদ্ধের মহানায়কের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাভার পৌর মেয়র সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। পরে কৃতি ছাত্রছাত্রীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই প্রদান করা হয়।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর