শেরপুরে ষড়যন্ত্রমুলক সাংবাদিক সম্মেলন এর প্রতিবাদে পাল্টা সাংবাদিক সম্মেলন

বগুড়ার শেরপুরে লিপি নামের এক মহিলা শিল্পপতি শফিকুল ইসলাম শিরুর রোষানল থেকে বাচানোর শিরোনামে প্রকাশিত মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুল সংবাদ সম্মেলনের প্রতিবাদে ১০ আগস্ট শেরপুর বারোদুয়ারীপাড়া শিনু গ্রুপের কার্যালয়ে ওই সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন শিল্পপতি শফিকুল ইসলাম শিরু।

সংবাদ সম্মেলনে শফিকুল ইসলাম শিরু তার লিখিত বক্তব্যে বলেন, বগুড়ার শেরপুরে ‘মেসার্স শিনু গ্রুপের মালিক ও বগুড়া জেলা ইটভাটা মালিক সমিতি শেরপুর শাখার সভাপতি, শেরপুর বাসষ্ট্যান্ড ব্যবসায়ী সমিতির সভাপতি ও বিভিন্ন সামাজিক ও ব্যবসায়িক সমিতির সাথে জড়িত থেকে সৎপথে কঠোর পরিশ্রমের মাধ্যমে ব্যবসা পরিচালনা ও সরকারকে লক্ষ লক্ষ টাকা আয়কর ও ভ্যাট প্রদান করিয়া সমাজে আমার যথেষ্ট সুনাম, সুখ্যাতি ও সামাজিক মান মর্যাদা সম্পন্ন ব্যক্তি পরিচিত হয়েছেন। এ সুনাম ও সুখ্যাতিতে ঈর্ষান্মিত হয়ে শেরপুর উত্তরসাহাপাড়া ঘোষপাড়া এলাকার পিয়ার আলীর কন্যা মোছা. আফরোজা আকতার লিপি একজন বহু বিবাহকারিনী, অর্থলোভী ও দুর্দান্ত প্রকৃতির মহিলা আমার কাছ থেকে অবৈধভাবে অর্থ হাতিয়ে নেয়ার জন্য নানা ষড়যন্ত্র ও প্রতারণামুলক কর্মকান্ডে লিপ্ত হয়েছে।

এরই ধারাবাহিকতায় এক পর্যায়ে আফরোজা আকতার লিপি আমার ব্যবসায়িক শত্রুস্থানীয় লোকের চক্রান্তে তাহার স্বভাব সুলভ আচরনে ছলনার মাধ্যমে আমাকে প্রেমে ফাসাঁইতে ব্যর্থ হইয়া আমার বিরুদ্ধে মিথ্যা ধর্ষণের অভিযোগে ৬৬/১২ (নারী ও শিশু) নং একটি মিথ্যা মামলা করলে বিজ্ঞ আদালত হতে আমি অব্যাহতি পাই। কিন্তু সে একের পর এক আমার বিরুদ্ধে মিথ্যা মামলা মোকর্দ্দমা করে এবং পরবর্তীতে সে আমার বিরুদ্ধে মোহরানা ও খোরপোশের দাবী করিয়া পারিবারিক আদালতে ৩১/২০১৫ পারিবারিক মামলা ও তাহার গর্ভজাতপুত্র সোয়াত ইসলাম পিতৃত্বের দাবীতে ১২৪/২০১৫ অন্য মামলা দাখিল করে।

উক্ত ৩১/১৫ পারিবারিক মামলা ও ১২৪/১০১৫ অন্য মামলা চলাকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগন মধ্যস্থতা করিয়া উক্ত মামলা ২টি স্থানীয়ভাবে আপোষ মীমাংসা করিয়া দিলে ওই আফরোজা আকতার লিপিকে তাহার গর্ভজাত পুত্র সোয়াত ইসলাম সায়ানের ভরণপোষণ ও লেখাপড়ার খরচ বাবদ নগদ ২৭ লক্ষ টাকা প্রদান করলে সে উপরোক্ত ৩১/১৫ পারিবারিক ও ১২৪/২০১৫ অন্য মামলাগুলো প্রত্যাহার করে।

মামলাগুলি প্রত্যাহার করার পর আমি পিতামাতাহীন আফরোজা আকতার লিপিকে সামাজিক শৃংখলার্পুণ জীবনে ফিরে আনার জন্য মানবিক দিক বিবেচনা করে শরা শরিয়াতের বিধানমত ১ লক্ষ টাকা দেনমোহর ধার্যে বিয়ে করি এবং তার সাথে স্বামী স্ত্রী রুপে ঘর সংসার করতে থাকি। কিন্তু লিপি তার স্বভাব চরিত্র পরিবর্তন না করায় ও আমার স্ত্রী হওয়া স্বত্তেও বিভিন্ন ব্যক্তির সহিত পরকীয়া সর্ম্পক চালাইয়া আসতে থাকে এবং মাঝে মধ্যেই সে আমার কাছ থেকে ১ লাখ ২ লাখ টাকা দাবী করে ঝগড়া ফ্যাসাদ করত।

তার বিভিন্ন ব্যক্তির সাথে পরকীয়ার বিষয়টি জানাজানি হলে তাকে সংশোধন হতে বলায় সে আমার সাথে খারাপ আচরণ করত। এর প্রেক্ষিতে আমি গত ২০ জুন শেরপুরের উত্তরসাহাপাড়া আফরোজা আকতার লিপির বাসাতেই ২ জন স্বাক্ষীর সামনে তাকে তালাক দেই। তালাক দেয়ায় আরো ক্ষিপ্ত হয়ে নতুনভাবে আমাকে ফাসানো ও হেয় প্রতিপন্ন করার জন্য ওইদিন রাত সাড়ে ৯টার দিকে শেরপুরের ঢাকা বাসষ্ট্্যান্ডে আমার বাসষ্ট্যান্ড ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হিরুর সাথে কথা বলতে যাওয়ার সময় আফরোজা আকতার লিপি, তার বোন বিউটি খাতুন, ভগ্নিপতি আসাদুল ইসলাম, লিপির পুর্বের স্বামী মনিরুল ইসলামে ছেলে রিমন জীপ গাড়ী থামিয়ে লিপি আমাকে টানা হেচড়া করে জীপগাড়ি থেকে নামায় এবং পরণের পাঞ্জাবী ছিড়ে ফেলে, এলোপাথারীভাবে চরথাপ্পর মেরে স্থানীয় উপস্থিত লোকজনের সামনে আমার মানহানী ঘটায়।

সংবাদ সম্মেলনে শিল্পপতি শফিকুল ইসলাম শিরু আরো বলেন, ইতিপূর্বে ওই আফরোজা আকতার লিপি সুন্দরী হওয়ার কারণে তাহার রূপযৌবনে আকৃষ্ট করে প্রথমে মনিরুল হাসান নামে এক ধনাঢ্য ব্যক্তিকে বিয়ে করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তাকে তালাক করে। তারপরে সে জাহিদুর রহমান নামের এক ব্যক্তিকে বিবাহ করে এবং তার কাছ থেকেও মোটা অংকের টাকা নিয়ে বিবাহ বিচ্ছেদ করে পুনরায় পুর্ব স্বামী মনিরুল হাসানকে বিয়ে করে।

মনিরুল হাসান এক সন্তানের জম্ম দিলে আবারও মোহরানার টাকা নিয়ে বিয়ে বিচ্ছেদ ঘটায়। এরপর লিপি মিলন মিয়া, জয়নাল আবেদীনের সাথে বিয়ে করে তাদের সাথেও অর্থ প্রতারণা করে। অনুরুপভাবে ওই সমাজ ঘৃনিত লিপি আবারও আমার কাছে অবৈধভাবে সুবিধা আদায়ে ব্যর্থ হয়ে আমাকে ও আমার স্ত্রী শামীমা ইসলাম ও আমার বিবাহিতা কন্যা শাম্মী আকতার শিনুকে জড়িয়ে মিথ্যাভাবে অভিযোগের মাধ্যমে জনৈক কামাল হোসেনকে বলির পাঠা বানিয়ে ষড়যন্ত্রমুলকভাবে হয়রানি করার চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে প্রকৃতপক্ষে উক্ত আফরোজা আকতার লিপির মিথ্যা ভিত্তিহীন, বানোয়াট, মানহানিকর মিথ্যা সংবাদ সম্মেলনে তীব্র প্রতিবাদ জানানো সহ তার পরিবারের লোকজনের নিরাপত্তার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর