ডিস ব্যবসাকে কেন্দ্র করে দফায় দফায় হামলা, আহত ৫

সাভারের আশুলিয়ায় ডিস ব্যবসাকে কেন্দ্র করে দু’দফা হামলায় মহিলাসহ ৫ জন আহত হয়েছেন। গতকাল বুধবার (৭ আগস্ট) দুপুর থেকে সন্ত্রাসীরা দফায় দফায় হামলা চালায় বলে জানান হামলার শিকার আশুলিয়ার ডিস ব্যবসায়ী সোলায়মান ইসলাম ও তাঁর মা। হামলায় আহতদের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। ।

এ ঘটনায় আশুলিয়া থানার উপ-পরিদর্শক বিজন ঘটনাস্থল পরিদর্শন করে গণমাধ্যমকে জানান, সন্ত্রাসী হামলার আলামত পাওয়া গেছে এবং এ ঘটনায় বেশ ক’জন আহত হয়েছেন।

আহত পরিবারের সদস্যদের বরাত দিয়ে পুলিশ জানায়, আশুলিয়ার কাঠগড়া নয়াপাড়া এলাকার হাজী মো: নূরুল ইসলামের ছেলে সোলায়মান ইসলাম (৪০) একজন প্রাক্তন ডিস ক্যাবল ব্যবসায়ী। একই এলাকার চিহিৃত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ইব্রাহীম বাবুর ছেলে আব্দুল সাত্তার (৩৮), ছমির উদ্দিনের ছেলে আব্দুল আলিম (৪৫), বন্ধু পলানের ছেলে আনোয়ার হোসেন, শুকুর আলী মোল্লার ছেলে সোহেল মোল্লা (২৮), মৃত ওহাবের ছেলে টিপু (২২), মোতালেব (৩০), পাখি আক্তার (২২), ওহাবের ছেলে হাসান (২৮), সিরাজের ছেলে রনি (২৮) সহ প্রায় ২০-২২ জনের একটি সংঘবদ্ধ দল ডিস ব্যবসাকে কেন্দ্র করে পূর্ব শক্রতার জের ধরে গতকাল বুধবার দুপুরে নয়াপাড়া রাস্তায় সোলায়মান ও তার কর্মচারী তুষার (২২) এর উপর অতর্কিত হামলা চালায়। এ সময় সন্ত্রাসীদের চাপাতির আঘাতে গুরুতর আহত হয় তুষার এবং সোলায়মানকে পিটিয়ে জখম করা হয়।

এরপর বিকেলের দিকে সন্ত্রাসীরা নয়াপাড়া এলাকার সোলায়মানের বাড়িতে আরেক দফা হামলা চালায়। এ সময় তার বাড়ির গেট ও আসবাবপত্র ভাংচুর করে এবং লুটপাট চালায়। এ হামলায় সোলায়মানের মা ৬০ বছর বয়সী জামেলা খাতুন, সোলায়মানের স্ত্রী শাহিনুর বেগম, শিশু সন্তান সামিয়া সানিসহ প্রায় পাঁচ জন আহত হয়। হামলার শিকার তুষারকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন সেখানের কর্তবরত চিকিৎসক। ২য় দফা হামলার সময় ৯৯৯ এ ফোন করে জানালে তাৎক্ষনিকভাবে পুলিশ এলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এব্যাপারে ডিস ব্যবসায়ী সোলায়মান ইসলাম জানান, সন্ত্রাসীরা রাস্তায় ও বাড়িতে হামলা করেই ক্ষান্ত হয়নি। তারা তার ব্যবসা প্রতিষ্ঠান শাহী কিচেন এন্ড রেষ্টুরেন্টে হামলা চালিয়ে ভাংচুর করে এবং ২৫ হাজার ৫’শ টাকা লুট করে নিয়ে যায়। বাড়িতেও লুটপাট করে সিসি ও সিকিউরিটি ক্যামেরা ভাংচুর করেছে সন্ত্রাসীরা। বাড়ির কলাপসিবল গেটে চাপাতি ও শাবল দিয়ে কুপিয়ে তালা ভেঙ্গে ভেতরে ঢুকে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল লুট করে এবং আরো দশ লাখ টাকার ক্ষতি সাধন করে। তিনি ও তার পরিবার সন্ত্রাসীদের হুমকীর কারনে এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান তিনি।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ রিজাউল হক দিপু বলেন, সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। কেউই আইনের উর্ধে নয় বলেও জানান তিনি।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর