রূপগঞ্জে ৫০১ বস্তা ফিড কাঁচামাল উদ্ধার, গ্রেপ্তার-১১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিভা ক্রয়, চন্দ্রা, সিপি বাংলাদেশ কোম্পানির চুরি হওয়া ৫০১ বস্তা ফিড উপাদানের কাঁচামাল উদ্ধারসহ চোরচক্রের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার থেকে রোববার পর্যন্ত গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, বরিশাল জেলার মুলাদি থানার চরপদ্মা এলাকার লতিফ ঘরামির ছেলে কামাল হোসেন, পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সাগরকান্দা এলাকার আব্দুল হকের ছেলে মাহমুদ ওরফে রমজান, চুয়াডাঙ্গা জেলার জীবন নগড় থানার ফুলতলা এলাকার সোহরাব হোসেনের ছেলে নয়ন , বগুড়া জেলার গাবতলী থানার সাবেকপাড়াগ এলাকার মাতিনুর রহমানের ছেলে তনু আহাম্মেদ, লক্ষীপুর জেলার সদর উপজেলার বড়ালিয়া এলাকার আবুল কাশেমের ছেলে সুমন, শ্রীরামপুর এলাকার মোশারফ হোসেনের ছেলে স্বপন, গাজীপুর জেলার কাপাসিয়া থানার ফুলবাড়িয়া এলাকার সাইফুল্লার ছেলে সজিব, নরসিংদী জেলার সদর থানার সাটিপাড়া এলাকার মৃত মোস্তফা হকের ছেলে আল-আমিন, জামালপুর জেলার মাদারগঞ্জ থানার নলকা এলাকার কলিম উদ্দিনের ছেলে রেজাউল করিম, খলিল মিয়ার ছেলে মধু মিয়া ও রূপগঞ্জ নিউ জে কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট কোম্পানির কর্মী ইকবাল হোসেন।

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক নাজিম উদ্দিন আহাম্মেদ জানান, গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় বিভা ক্রয়, চন্দ্রা, সিপি বাংলাদেশ কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান রয়েছে। রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার শীতলক্ষ্যা নদীরপাড়ের নারায়ণগঞ্জ এমভি মাগফেরাত-৩ নামের জাহাজ হতে নিউ জেকে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট কোম্পানির মাধ্যমে ট্রাক ও কভার্ডভ্যান যোগে ফিড উপাদানের কাঁচামাল (সয়াবিনের ভুসি) বিভা ক্রয়, চন্দ্রা, সিপি বাংলাদেশ কোম্পানিতে নিয়ে আসার কথা।

গত ৩০ জুলাই মধ্যে রাতে নারায়ণগঞ্জ এমভি মাগফেরাত-৩ নামের জাহাজ, ট্রাক-কভার্ডভ্যানের চালক-হেলপার, বিভা ক্রয়, চন্দ্রা, সিপি বাংলাদেশ কোম্পানির কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীর যোগসাজসে দশ লাখ টাকা মুল্যেও ৫০১ বস্তা ফিড উপাদানের কাঁচামাল (সয়াবিনের ভুসি) চুরি করে নিয়ে যায়। পওে পর্যায়ক্রমে চুরি হওয়া কাঁচামাল উদ্ধারসহ ওই ১১ জনকে গ্রেফতার করা হয়।

এর আগেই বিভা ক্রয়, চন্দ্রা, সিপি বাংলাদেশ কোম্পানির সহকারী ম্যানেজার এনামুল করিম বাদী হয়ে এ ঘটনায় ১২ জনকে নামীয় আসামী করে একটি মামলা দায়ের করেন। ১২ জনের মধ্যে ১১জনকে গেপ্তার করা হয়েছে। সুমন বড়–য়া নামের একজন পলাতক রয়েছে। তিনি নিউ জেকে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট কোম্পানির কর্মী।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর