লালমনিরহাটে দেড় কোটি টাকার স্বর্ণসহ আটক ১

লালমনিরহাট ব্যাটালিয়নের অধীনস্থ কাশিপুর বিওপির সীমান্ত এলাকা থেকে দেড় কেজির ও বেশী পরিমাণ ওজনের১৪টি স্বর্ণের বারসহ মোঃ রবিউল ইসলাম নামের এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি। লালমনিরহাটা বিজিবি ১৫ এর পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়।

শুক্রবার ১২ মে সকাল দশটার দিকে লালমনিরহাট বিজিবি (১৫) ব্যাটেলিয়নের একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম জেলাস্থ কাশিপুর বিওপির এলাকা থেকে তাকে আটক করে।

লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর অধিনায়ক, লেঃ কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ওই স্বর্ণ চোরাকারবারি মোটর সাইকেলে করে স্বর্ণ নিয়ে ভারতে পাচার করবে। সেই প্রেক্ষিতে আমাদের কাশিপুর বিওপি কমান্ডার এর নেতৃত্বে একটি বিশেষ টহলদল সকাল সাড়ে দশটায় বিওপি হতে ১০০ গজ উত্তপূর্ব দিকে সীমান্ত পিলার ৯৪২/৮-এস হতে প্রায় ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কাশিপুর গ্রামের ঈদগাঁ’র পাশের রাস্তার ধারে ওঁৎ পেতে বসে থাকে। এরপর সোর্সের বর্ণনানুযায়ী মোটর সাইকেলযোগে একজন ব্যক্তিকে আসতে দেখে টহলদল তাকে চ্যালেঞ্জ করে। সে সময় ওই চোরাকারবারি মোটর সাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল ধাওয়া করে ধানক্ষেত হতে তাকে আটক করে।

তিনি আরো জানান, আটককৃত ব্যক্তির মোটর সাইকেল তল্লাশী করে তেলের ট্যাংকির মধ্যে নেটের ব্যাগে পেচানো অবস্থা ১টি প্যাকেট উদ্ধার করে। উদ্বারকৃত প্যাকেট খুলে ১৪টি (২৪ ক্যারেট) স্বর্ণের বার উদ্ধার করে যার ওজন ১৬৩৩.৩৬ গ্রাম (১৪০ ভরি) বর্তমান আনুমানিক বাজার মূল্য- ১,৪০,০০,০০০/- (এক কোটি চল্লিশ লক্ষ) টাকা। জব্দ করা মোটরসাইকেল তল্লাসির সময় বিজিবি টহলদল স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতিত ছিলেন।

আটককৃত পাঁচারকারীর রবিউল ইসলামের বাবার নাম মোঃ মজিবর রহমান, তিনি জেলার ফুলবাড়ি থানার গঙ্গারহাট এলাকার ধর্মপুর গ্রামের বাসিন্দা। গংগারহাট, থম। আটককৃত আসামির বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য ফুলবাড়ি থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণ কুড়িগ্রাম ট্রেজারী অফিসে জমা করণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর