জাতীয় পার্টির সরকারের আমলেই সুশাসন ছিল: জিএম কাদের

জাতীয় পাটির্র চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে যতগুলো নির্বাচন হবে, সবগুলোতে জাতীয় পার্টি অংশ গ্রহনের সিদ্ধান্ত নিয়েছেন।

আর আমাদের নির্বাচনে আসার দুইটি উদ্দেশ, একটি হচ্ছে আমাদের সাংগঠনিক দক্ষতা পরীক্ষা করা যে, দল কী অবস্থায় আছে। অপরটি হচ্ছে সরকার নির্বাচন দিয়ে কী করতে চাচ্ছে।

আমরা যদি নির্বাচনে না আসতাম তাহলে হয়তো সরকার বলতো, আমরা আসলে সঠিক নির্বাচন দিতো। তাই আমরা সরকারকে সঠিক নির্বাচনের সুযোগ দিচ্ছি।

বৃহস্পতিবার (১১ মে) বেলা সাড়ে ১২টায় বরিশাল বাবুগঞ্জ উপজেলার বিমানবন্দর এলাকায় পথ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, ইভিএম ভালো-খারাপ এটা আমি বলতে চাই না। ইভিএম ভালোভাবে ব্যবহার করলে হয়তো ভালো হতো। মানুষের আস্থা ইভিএমের ওপর নেই।

সরকার সত্যিকার অর্থে যদি গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় তাহলে ইভিএম ব্যবহার না করাই ভালো। জনগন আপনাদের বিশ^াস করতে পারছে না। আমাদের দুর্ভাগ্য সামনের দিকে নির্বাচন নিয়ে এই দুই দল যে ভাবে অবস্থান নিয়েছেন। কেউ পিছু হাটতে রাজি না। এই রাজনীতি সস্কট আমাদের দেশে অর্থনীতিতে প্রভাব ফেলবে।

তিনি আরো বলেন, জাতীয় পার্টির সরকারের আমলেই সুশাসন ছিলো। এই সরকারে আমলে দেশের জনগণকে এক চোখে দেখো হয় না। সবার জন্য এক আইন প্রয়াগ হয় না। সরকারি দলের কেউ অপরাধ করলে তাদের সাত খুন মাফ হয়ে যায়।

ওসি ডিসিরা সরকার দলের অপরাধের সাথে বসে মিটিং করে তাদের গলায় মালা দেয়। যারা সরকার দলের বাইরে থাকে তাদরে বিরুদ্ধে মামলাসহ অনেক কিছু হয়।

এই নীতি থেকে আপনাদের উদ্ধার করতে পারে জাতীয় পার্টি। বরিশালে একটি গুজব উঠে গেছে সরকার কাকে নির্বাচিত করবে তা ঠিক করে ফেলেছে। এই কথা হয়তো সত্য নয়, তবে মানুষ এটি বিশ্বাস করে ফেলেছে, যেটি সরকারের ব্যর্থতা।

পথসভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু, দলের কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মেজর (অবসরপ্রাপ্ত) রানা মোহাম্মদ সোহেল, বরিশাল সিটি নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস প্রমুখ।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর