বরিশালে কলেজ শিক্ষার্থী রিপা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বরিশালে সরকারি বিএম কলেজ শিক্ষার্থী নাজমুন নাহার রিপা আক্তার ও তার দাদী শাশুড়ির পরিকল্পিতভাবে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল সরকারি বিএম কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (৮ মে) দুপুর দুইটার দিকে বরিশাল সরকারি বিএম কলেজের মসজিদ গেটের সড়কের সামনে বিএম কলেজের শিক্ষার্থীরা ও নিহতের স্বজনরা এ মানবন্ধন কর্মসূচি পালন করেন।

ঘন্টা ব্যাপী মানববন্ধন চলা কালীন সময়ে নিহত রিপার পরিবার ও শিক্ষার্থী ছাড়াও প্রায় শতাধিক লোক অংশ নেন।

মানববন্ধনে নিহত রিপা আক্তারের বাবা মোহাম্মদ শাজাহান খান বলেন, বিয়ের কিছু দিন থেকেই সোলেমান যৌতুকের জন্য আমার মেয়েকে জ্বালা-যন্তনা ও মারধর করত।

পারিবারিকভাবে বিষয়টি মীমাংসার চেষ্টা করেও ব্যর্থ হই আমরা। মৃত্যুও কিছুদিন আগেও রিপা আমাকে বলেছিলো সোলেমান বিদাশ যাবে তার জন্য টাকা লাগবে।

আমি সেই টাকা না দেওয়ায় সোলেমান ও তার মা আমার মেয়েকে হত্যা করেছে। আমি আমার মেয়ের হত্যাকারীদের বিচারের দাবি করছি তাদের ফাঁসি চাই।

নিহত রিপার চাচা জাকির হোসেন বলেন, হত্যাকান্ডের ঘটনার সঙ্গে জড়িত সোলেমান ও তার মা মিনার বেগমকে আটক করার কয়েক মাস পর জামিনে বের হয় তারা।

বের হয়ে আসামি সোলেমান আমাদের পরিবারকে হত্যার হুমকি প্রদান করে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে আসছে। আমি প্রশাসনের কাছে সোলেমানের সঠিক বিচার চাই।

বিএম কলেজের শিক্ষার্থী ফারিয়া বলেন,সরকারের দৃষ্টি আকর্ষন করে বলছি। যদি এই হত্যার সঠিক বিচার না পাওয়া যায়।

তাহলে আমারাও এই হত্যাকান্ডের শিকার হতে পারি। আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি সোলেমানের ফাঁসি চাই এবং এই হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের বিচার করতে হবে।

মানববন্ধনে অন্যন্যারদের মধ্যে বক্তব্য রাখেন, বিএম কলেজের শিক্ষার্থী মোঃ মোনা, রাইয়ান, হালিম, মোঃ ছাওন, নিহত রিপার বোন মাহিনুর আক্তার শিক্ষা, মোঃ লিটন হাওলাদার প্রমুখ।

এসময় বক্তারা আরো বলেন, যৌতুকের কারণে রিপাকে হত্যা করেছে তার স্বামী সোলেমান ও তার পরিবারের সদস্যরা। হত্যাকারিদের আইনের আওতায় এনে ফাঁসির দাবি করেন তারা।

উল্লেখ্য ২৫ শে জানুয়ারি বুধবার বাবুগঞ্জ উপজেলার ভুতেরদিয়া গ্রামে কেদারপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য দেলোয়ার হোসেনের বাড়ি থেকে দেলোয়ার হোসেনের মা লালমুন নেছা (৯৫) ও সরকারি বিএম কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাজমুন নাহার রিপা আক্তারের (২৩)লাশ উদ্ধার করা হয়।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর