পিরোজপুরে জোর পূর্বক জমি দখলের অভিযোগ

পিরোজপুরের ইন্দুরকানীতে জোর পূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চাড়াখালি গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের আ: ওহাব হাওলাদারের ছেলে মো: পলাশ হাওলাদার (২৫) অভিযোগ করে বলেন, চাড়াখালি মৌজায় ১৯৮৬ সালে আমার পিতা জমি ক্রয় করে। সেই থেকেই প্রায় ৪০ বছর এই জমিটি আমরা ভোগ করতেছি।

শনিবার রাতে হাকিম হাওলাদারসহ ২৫/৩০ জন লোক এসে আমার বাসার পাশের জমির গাছ কেটে দখল করেছে। ইন্দুরকানী থানায় অভিযোগ করলেও কোনো সুরক্ষা পাইনি। ওই জমিতে বর্তমানে প্রাচীর নির্মাণের কাজ চলছে। শুনেছি ওখানে ঘর তুলবে। কাগজপত্র দেখে জমি আমি পেয়ে থাকলে আমাকে বুঝিয়ে দেয়ার জন্য উর্ধতন প্রশাসনের সহায়তা কামনা করছি।

রবিবার (৭ মে) সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায় ওই জমিতে গাছ কেটে দেয়াল নির্মাণের কাজ চলমান রয়েছে। স্থানীয় বাশিন্দা আ: লতিফ হাওলাদার বলেন, এই জমির দলিল না দেখেই অবৈধভাবে দখল করেছে। প্রশাসন আমাদের কোনো আইনী সহায়তা দেয়না। আমরা নিরুপায়।

অভিযুক্ত আব্দুল হাকিমকে কল করলে তার স্ত্রী রিসিভ করে জানান, সে অসুস্থ। চিকিৎসার জন্য তাকে খুলনায় নিয়ে যাচ্ছি। ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হককে আজ মঙ্গলবার সকালে এ প্রতিবেদক মোবাইল ফোনে কল করলে তিনি বলেন, ফোনে কোনো কথা হবে না। আপনি সাক্ষাতে আসেন।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর