ঈশ্বরগঞ্জে এস এস সি পরীক্ষার্থী চাঁদাবাজি মামলায় আসামি!

সঘর্ষ হল হেযবুত তাওহীদ ও ইত্তেফাকুল ওলামা। আর বলির পাঠা হলেন এস এস সি পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিষয়টি ধামাচাপা দিতেই সাজানো হয়েছে নাটক আর সেই নাটকের ভিলেন হল এক পরীক্ষার্থী। মামলা হয়েছে চাঁদাবাজি সেখানে আসামি করা হয়েছে রেজায়ে রাব্বী সৌরভ (১৬) নামের এক এস এস সি পরীক্ষার্থীকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সুশীল সমাজ সহ স্থানীয়দের মাঝে শুরু হয়েছে আলোচনা -সমালোচনা। সৌরভ উপজেলার উচাখিলা বহুমুখী স্কুল অ্যান্ড কলেজের চলতি বছরের এসএসসি পরীক্ষার্থী। ওই পরীক্ষার্থী উচাখিলা ইউনিয়নের মরিচারচর গ্রামের মইনুল কবীর বাবুলের ছেলে।

এদিকে অভিযোগ উঠেছে, হিযুবত তাওহীদের বিরুদ্ধে ধর্মীয় বিতর্কিত কর্মকান্ডের অভিযোগে গত ২৬ এপ্রিল অরাজনৈতিক ইসলামি সংগঠন ইত্তেফাকুল উলামা বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে। এ সময় হিযবুত তাওহীদের কর্মী সমর্থকরা ওই প্রতিবাদ কর্মসূচিতে হামলা করলে দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একটি ঘরে হামলা হয়। মূলত ওই হামলার ঘটনার জের ধরে স্থানীয় মোদাবিরুল ইসলাম পূর্বশত্রুতা বসত চাঁদাবাজি মামলা দায়ের করেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী সৌরভের পরিবার।

সৌরভের মা শাহানা বেগম বলেন, পূর্বশত্রুতার জেরে হামলার ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে মিথ্যে সাজানো মামলায় আমার এসএসসি পরীক্ষার্থী ছেলেকে চাঁদাবাজি মামলায় আসামি করা হয়েছে। মূলত হিযবুত তাওহীদের হামলায় আমার মাদ্ররাসা পড়ুয়া আরেক ছেলে আব্দুল্লাহ জাহিদ সৈকত মারাত্মক আহত। ওই ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে আমার ছেলের জীবন নষ্ট করার জন্য ৭জনকে আসামি করে এই মিথ্যা সাজানো চাঁদাবাজি মামলায় আমার ছেলে কে আসামি করা হয়েছে ।

অভিযোগকারী একেএম মুদাব্বিরুল ইসলাম বলেন, ঘটনারদিন দেশীয় অস্ত্র নিয়ে সকল আসামীরা আমার কাছ থেকে চাঁদা দাবি করে। আমি চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমার বাড়িতে ও দোকানে হামলা চালায়। এসময় দোকানে থাকা নগদ দুই লাখ টাকাসহ, দোকানের মালামাল লুট করে নিয়ে যায়। শুধু তা-ই নয়, আমার একটি মোটরসাইকেল সহ দোকানে ব্যাপক ভাঙচুর করে আসামিরা। অবিলম্বে আসামিদের গ্রেপ্তারকরে শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) পীরজাদা মোস্তাছিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলা দায়েরের পর তদন্তকালে জেনেছি এক আসামি এসএসসি পরীক্ষার্থী। তদন্ত শেষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর