জামালপুরে স্ত্রীর সাথে সংসার করার জন্য স্বামীর সাংবাদিক সম্মেলন

সংসার করতে ফিরে আসার জন্য স্ত্রীকে একাধিকবার উকিল নোটিশ পাঠানোর পরও ফিরে না আসায় জামালপুরে সাংবাদিক সম্মেলন করেছে এক ভুক্তভোগী স্বামী। শনিবার দুপুরে স্থানীয় একটি পত্রিকা অফিসে এই সাংবাদিক সম্মেলন করেন ভুক্তভোগী স্বামী আবুল কালাম আজাদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, ২০১৯ জামালপুর শহরের দেওয়ান পাড়া এলাকার মোঃ মতিউর রহমান বাবুলের মেয়ে মাহফুজা খাতুনকে দেড় লক্ষ টাকা দেনমোহরে বিয়ে করেন আবুল কালাম আজাদ। বিয়ে পর প্রথম বছর সংসার জীবন ভালোভাবেই কেটে যাচ্ছিল। পরবর্তী সময় থেকে বাবার বাড়িতে বেড়াতে গেলে তার স্ত্রী সহজে ফিরে আসেনা, অনেকদিন পর আলোচনা সাপেক্ষে ফিরে আসলেও দু-একদিন থেকেই আবারো বাবার বাড়ি ফিরে যায়।বারংবার এই অবস্থা চলতে থাকে।

এ অবস্থায় দুই নাবালক সন্তান লালন-পালন করাও তার জন্য কষ্টকর হয়ে পড়ে। তাই চলতি বছরের ২৬ ফেব্রুয়ারী স্ত্রী মাহফুজাকে সংসার জীবনে ফিরে আসতে উকিল নোটিশ পাঠান তিনি। তারপরও ফিরে না আসায় আরো দু’বার নোটিশ পাঠানোর পরও স্ত্রী আর ফিরে আসেনি।পরবর্তী সময় খোঁজ নিয়ে জানতে পারেন তার স্ত্রী মাদকসহ অবৈধ কাজের সাথে জড়িত রয়েছে। এই তথ্য জানার পর থেকে আবুল কালাম আজাদ ভীতির মধ্যে দিয়ে দিনযাপন করছেন। স্ত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ঘরে থাকা কাবিনানামা এবং স্ত্রীর বাবার বাড়িতে বিয়ে পড়ানো কাজীর খোঁজও পাচ্ছেন না তিনি।

এ অবস্থায় তার স্ত্রী মাহফুজা খাতুন যদি মাদকসহ অন্য কোন অবৈধ ব্যবসার কারনে আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হয়, সেক্ষেত্রে স্বামী হিসেবে আবুল কালাম আজাদ দায়িত্ব থাকবে না বলে তিনি জানান। তিনি জানান নাবালক সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের কাছে সহযোগিতা কামনা করেছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর