মেলান্দহের ফুলকোঁচা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে নকলের অভিযোগ

জামালপুরের মেলান্দহে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শিক্ষকদের সহায়তায় নকলের অভিযোগ পাওয়া গেছে ফুলকোঁচা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের।

সরেজমিনে পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায়, ফুলকোঁচা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ১১টার সময় দেখা যায় পরীক্ষা কেন্দ্রের রুমের জানালা দিয়ে বেশ কয়েকজন অভিভাবক তাদের সন্তানদের পরীক্ষার প্রশ্নের উত্তর পত্র সরবরাহ করছেন।

এ সময় স্থানীয় সাংবাদিকরা ওই নকল সরবরাহ করার ছবি ক্যামেরাবন্দি করেন। তবে কেন্দ্রের ভিতরে সাংবাদিকদের প্রবেশের অনুমতি দেয়নি কেন্দ্র কতৃপক্ষ।

নাম প্রকাশ না করার শর্তে ফুলকোঁচা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সামনে অবস্থান করা কয়েকজন অভিভাবক অভিযোগ করেন, রবিবার বাংলা প্রথম পত্র পরীক্ষা শুরুর পর কতিপয় অসাধু শিক্ষক কক্ষের ভেতরে নকল সরবরাহ করেছে। এ সময় বিদ্যালয়ের বাউন্ডারির অভ্যন্তরে ভবনের পেছনে নকল নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় বেশ কয়েকজন যুবককে। এ সময় দায়িত্ব পুলিশ সদস্যরা নীরব দর্শকের ভূমিকা পালন করেন।

এসব বিষয় নিয়ে কেন্দ্র সচিবের সাথে কথা বলতে গেলে তার সাক্ষাত পাওয়া যায়নি গেইটম্যানের কাছে তিনি জানান, কেন্দ্রে সাংবাদিকদের ঢোকার অনুমতি নেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞা বলেন, নকলের বিষয়টি কঠোর নজরদারিতে রাখা হয়েছে। এরপরও যদি কেউ এর সঙ্গে সংশ্লিষ্ট থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর