বৈশাখের প্রথম দিনে কোম্পানীগঞ্জে নমুনা শস্য কর্তন

উৎসব-আয়োজনের মধ্য দিয়ে বাংলা ক্যালেন্ডারের প্রথম দিন, পহেলা বৈশাখকে বরণ করে নেওয়া হচ্ছে। জীর্ণতা ঘুচিয়ে নতুনের আহ্বানে নববর্ষকে স্বাগত জানাচ্ছেন সব শ্রেণিপেশার মানুষ। বছরের প্রথম দিন নতুন স্নিগ্ধ আলোয় স্নাত প্রকৃতির গান, মানবপ্রেম-দেশপ্রেম আর আত্মবোধন-আত্মজাগরণের পদতালে শুরু হয় এবারের বর্ষবরণ অনুষ্ঠান।

সকাল ১১টার সঙ্গে সঙ্গে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে শুরু হয় বর্ষবরণ-১৪৩০ উদযাপন আনন্দ শোভাযাত্রা।

উপজেলা পরিষদ গেট থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয় বেলা সোয়া ১১টায়। উপজেলার বিভিন্ন মোড় ঘুড়ে আবার পরিষদ ভবনে এসে শেষ হয় ১১টা ৪০ মিনিটে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তার কনফারেন্স কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশ নেন কোম্পানীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হিল্লোল রায়, উপজেলা কৃষি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ এরশাদ, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তউফিক, আইসিটি কর্মকর্তা মোহাম্মদ নাঈম হাসান, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ রাসেল আহমদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এরপর কলেজ গেইট এলাকায় আব্দুর রহমানের ধান ফসল কর্তনের মাধম্যে নমুনা শস্য কর্তনের মাধ্যমে বোরো ধান কর্তন উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং। নমুনা শস্য কর্তন শেষে উপজেলা কৃষি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ এরশাদ প্রতিবেদককে বলেন, এ বছর লক্ষ্য মাত্রার চেয়েও বেশি ফসল উৎপাদন সম্ভব হবে। এ বছরের আবহাওয়া অনুকূলে রয়েছে। যদি বন্যা না হয় তবে রেকর্ড সংখ্যক বোরোধান ফসল গোলায় উঠবে।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর