বারাশিয়া নদীতে অভিযান: মাছ শিকারের অবৈধ বাঁধ-জাল ধ্বংস

ফরিদপুরের আলফাডাঙ্গায় বারাশিয়া নদীতে অবৈধভাবে আড়াআড়ি বাঁশের বাঁধ অপসারণ করা হয়েছে। একইসঙ্গে নদী থেকে চায়না দুয়ারী জাল অপসারণ করে পরে সেগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

শনিবার (২৫ মার্চ) সকালে উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া ও মহিষারঘোপ এলাকা সংলগ্ন বারাশিয়া নদীতে ভারপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা লুৎফার রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা থানার পুলিশ উপ-পরিদর্শক ইউনুছ আলী বিশ্বাস, উপজেলা মৎস অফিসের হিসাবরক্ষক মো. রিফাত শেখ প্রমুখ।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা লুৎফার রহমান বার্তা বাজার’কে জানান, দীর্ঘদিন যাবৎ বারাশিয়া নদীতে এক শ্রেণির অসাধু মৎস্য ব্যবসায়ী অবৈধভাবে আড়াআড়িভাবে বাঁশের বাঁধ ও চায়না দুয়ারী জাল দিয়ে মাছ শিকার করে আসছিলো। পরে খবর পেয়ে অভিযান চালানো হয় এবং বাঁধগুলো অপসারণের পাশাপাশি নিষিদ্ধ জাল জব্দ করে সেগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর