ধোবাউড়ায় ক্ষুদে শিক্ষার্থীদের আচঁড়ে দেয়ালিকা প্রকাশ

দেয়ালে দেয়ালে, মনের খেয়ালে, লিখে যাই কত কথা, আমি যে বেকার, পেয়েছি লেখার স্বাধীনতা। এভাবেই শিশু বয়সে কবি সুকান্ত ভট্টাচার্য দেয়ালের উপর আচঁড় কেটে নিজের সৃজনশীল প্রতিবার বিকাশ ঘটিয়েছিলেন। তার মতই ময়মনসিংহের ধোবাউড়ায় ক্ষুদে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে দেয়ালিকা প্রকাশ করে পোড়াকান্দুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

গত ১৭ মার্চ জাতীয় শিশু দিবস উপলক্ষে স্কুল প্রাঙ্গণে সাহিত্য অনুরাগীদের নিয়ে ত্রৈমাসিক এই দেয়ালিকার মোড়ক উন্মোচন করা হয়। স্কুলটির অবস্থান কংস নদীর কোল ঘেসেঁ হওয়ায় দেয়ালিকার নাম দেওয়া হয়েছে কংস। দেয়ালিকায় ছোট্ট শিশুরা নিখুঁতভাবে পেন্সিল এবং রং তুলির আচঁড়ে তাদের প্রতিভা তুলে ধরে। এটির সম্পাদনায় ছিলেন স্কুলের সহকারী শিক্ষক শিবানী পোদ্দার ও মাহমুদা আক্তার। সার্বিক পৃষ্টপোষকতায় ছিলেন প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র বিশ্বাস।

তিনি বলেন, ড়িজিটাল যুগে ইলেক্টনিকস ডিভাইসের ভিড়ে বাচ্চাদের হাতে কলমে সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষে আমার এই উদ্যোগ। যার মাধ্যমে শিশুরা তাদের এলাকার ইতিহাস ঐতিহ্য তুলে ধরবে ও জানতে পারবে এবং সাহিত্য চর্চা নিয়ে বেড়ে উঠবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর