বিএনপিকে এমন শিক্ষা দেয়া হবে যাতে তাদের অস্তিত্ব হারিয়ে যায়ঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিএনপিকে এমন শিক্ষা দেয়া হবে যাতে তাদের অস্তিত্ব হারিয়ে যায় এবং অসাংবিধানিক ও অবৈধভাবে ক্ষমতা দখলের চেষ্টা করলে বিএনপির বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়া হবে যাতে দলটির অস্তিত্বই বিপন্ন হয়ে যাবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এমপি। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সাভারের সিএন্ডবি এলাকায় বিসিএস লাইভস্টক একাডেমিতে ৪০তম বিসিএস (লাইভস্টক) ও বিসিএস (মৎস্য) ক্যাডার এর নব যোগদানকৃত কর্মকর্তাদের অবহিতকরণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আরও বলেন, বিএনপি ক্ষমতায় যাবার স্বপ্ন দেখছে, তা দিবা স্বপ্নে পরিণত হবে। তাদের বিরুদ্ধে এমন কঠোর ব্যবস্থা নেয়া হবে যাতে করে ভবিষ্যতে কেউ আর অসাংবিধানিক ভাবে ক্ষমতা দখলের সাহস না পায়।

এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম বলেন, টেমস নদীর পাড় থেকে ফখরুল সাহেবদের প্রতি দেশে নৈরাজ্য সৃষ্টির জন্য চাপ দেয়া হচ্ছে। তবে অবৈধভাবে ক্ষমতা দখল ও পঁচাত্তুরের ঘটনার পুনরাবৃত্তির চেষ্টা কঠোর হাতে দমন করা হবে। বিএনপি জনগণের মাঝ থেকে জন্ম নেয়নি, ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া এই দলটির সবসময় বিদেশী শক্তির সহায়তায় এবং বন্দুকের নল দেখিয়ে গণতান্ত্রিক সরকারকে অবৈধ উপায়ে টেনে হিঁচড়ে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখার দিন আর নেই।

তিনি আরও বলেন, বিএনপির উদ্দেশ্য ২০১৩ ও ২০১৪ সালের মত পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যার রাজনীতি ফিরিয়ে আনা এবং দেশের মধ্যে নৈরাজ্য সৃষ্টি করে অসাংবিধানিক উপায়ে ক্ষমতা দখলের পায়তারা করা যা কোনোদিনই বাস্তবায়িত হবে না।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. মনজুর মোহাম্মদ শাহজাদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র সরকার, এটিএম মোস্তফা কামাল, আব্দুল কাইয়ুম, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুল হক, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউট এর মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর আলম।

মামুন/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর