রানার্স আপ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

গত ২৫শে জুলাই ২০১৯ইং তারিখ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত “ডিজিটাল সিলেট সিটি আইডিয়া হ্যাকাথন-২০১৯” প্রতিযোগিতা শুরু হয়। উক্ত প্রতিযোগীতা অংশ গ্রহন করে সিলেট এর বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ এবং ডিপ্লোমা প্রদানকারী শিক্ষা প্রতিষ্টান। প্রতিযোগীতাটি ২৫ এবং ২৬ জুলাই সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে অনুষ্ঠিত হয়। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উক্ত ডিজিটাল সিলেট সিটি আইডিয়া হ্যাকাথন-২০১৯ এ হ্যাল্থ ইনফরমেশন ম্যানেজমেন্ট ও অটোমেশন প্রজেক্ট এর উপর কাজ করে।

উক্ত হ্যাকাথনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২য় স্থান অর্জন করে। গত ২৭শে জুলাই বেলা ৫:৩০ ঘটিকায় সিলেট জেলা কমিশনার কার্যালয়ে গনগ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী জনাব ড.একে আব্দুল মোমেন ও আই.সি.টি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এর কাছ থেকে পনের হাজার টাকার প্রাইজ মানী পুরুস্কার গ্রহন করে। ডিজিটাল সিলেট সিটি আইডিয়া হ্যাকাথন -২০১৯ এ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে সিএসই বিভাগের ঝওট গবঃধঢ়যুংরপধষ নামে একটি টিম উক্ত প্রজেক্টে অংশগ্রহণ করে। টিম লিডার ৪র্থ বর্ষের ১য় সেমিস্টারের ছাত্র জনাব নাজমুস সাকিব ওহী নের্তৃতে একি সেমিস্টারের ছাত্র রাসেল মিয়া এবং তোয়াহা আলীম ছিল।

অনুষ্ঠানটির সভাপতি হিসেবে ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান, পিএএ। কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক জনাব পার্থপ্রতিব দেব, এটুআই এর প্রকল্প পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মহিদুর রহমান খান ও উপপ্রকল্প পরিচালক মধুসূদন চন্দ, বিসিসি’র সফটওয়্যার কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশনের পরিচালক মোহাম্মদ সাইফুল আলম খান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার এবং প্রধান সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। এছাড়াও সিলেট কর্পোরেশন এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের উর্ধতন কর্মকর্তারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর