কেরানীগঞ্জে ব্যবসায়ীর ওপর সন্ত্রাসী হামলা

ঢাকার কেরানীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে কাওসার আহমেদ (৩৫) নামে এক ব্যবসায়ীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আব্দুল্লাহপুর লাল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ভুক্তভোগীর কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা ছিনিয়ে নেওয়া সহ পূর্বপরিকল্পিত হত্যার চেষ্টা করেন বলে অভিযোগ সন্ত্রাসী হামলার শিকার ভুক্তভোগীর।

অভিযোগসূত্রে জানা যায়, রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাহপুর লাল ব্রিজ এলাকায় কাওসার আহমেদ তার নানার বাড়ীতে যান। সেখানে গিয়ে তিনি দেখতে পান তার মায়ের পৈত্রিক সম্পত্তির কিছু অংশ জোরপূর্বক দখল করে তাতে নতুন স্থাপনা নির্মাণ করছে মনির হোসেন সহ আরও কয়েকজন ব্যক্তি।

এ বিষয়ে তাদের জিজ্ঞেস করলে কাজ না থামিয়েই তাকে অশ্লীল ভাষায় গালাগাল করে তারা। শুধু তাই নয়, তারা কাওসারের ওপর অতর্কিত হামলা করে তাকে মারধর করে। এসময় মনির হোসেন তার হাতে থাকা ধারালো ছোঁড়া দিয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাথারি আঘাত করে। এ ছাড়াও সাবিহা বেগম নামে আরেকজন তাকে বাঁশ দিয়ে পেটায়।

এসময় গুরুতর আহত হন কাওসার আহমেদ। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিডফোর্ড হাসপাতাল নিয়ে চিকিৎসা করায়।

হামলার শিকার ব্যবসায়ী কাওসার আহমেদ বলেন, তার ওপর হামলায় অংশ নিয়েছে, মোঃ মনির হোসেন, সাবিহা বেগম, মোঃ নাজমুল হোসেন (জার্মানী প্রবাসী), আফরোজা আক্তার ফুতুল (নিউজিল্যান্ড প্রবাসী) সহ অজ্ঞাতনামা ১০/১৫ জন জন। একপর্যায়ে মোঃ মনির হোসেন তার তার পকেট থাকা নগদ ৪০ হাজার টাকা নিয়ে যায়।

তিনি আরও বলেন, জমি সংক্রান্ত বিরোধে আমার নানা বাড়ির লোকজন পূর্বপরিকল্পিতভাবে সন্ত্রাসী ভাড়া করে আমাকে হত্যার চেষ্টা করছে। আমি জীবনের নিরাপত্তাহীনতায় আছি। তাদের আইনের আওতায় আনা হোক।

এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ জামান বলেন, এ বিষয়ে ভুক্তভোগী কাওসার আহমেদ একটি অভিযোগ করেছেন। তদন্ত করে মামলা নেওয়া হবে।

রানা/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর