শেরপুরে স্কুলের শতবর্ষী গাছকাটার প্রচেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

শেরপুরের জেলা সদরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের শতবর্ষী একটি গাছ কাটার প্রচেষ্টার বিরুদ্ধে মানববন্ধন করেছেন ওই প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী ও এলাকার লোকজন। মঙ্গলবার দুপুরে কুসুমহাটি উচ্চ বিদ্যালয় নামে প্রতিষ্ঠানটির সমুখে শেরপুর-জামালপুর মহাসড়কে এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন আহ্বানকারীরা জানান, স্কুলের একাডেমিক ভবন নির্মানের অজুহাতে শত বছরের পুরানো একটি কড়ই গাছ কাটার চেষ্টা করছে স্কুল কমিটি। এ ব্যাপারে নিলাম দরপত্রও আহ্বান করা হয়েছে। কিন্তু নিলাম দরপত্রটিও যথাযথ নিময় মেনে করা হয়নি।

তারা প্রশ্ন তোলেন, জায়গা থাকা সত্বেও কেন স্মৃতি বিজরিত এই শতবর্ষী গাছটি কাটা হবে। এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক এনায়েতুর রহমান জানান, গাছ কাটা ছাড়া একাডেমিক ভবন নির্মান সম্ভব নয়।

এ ব্যাপারে শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ আল মামুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাদের কার্যালয় থেকে কোন নিলাম দরপত্র আহ্বান করা হয়নি। ইউএনও আরো বলেন, আমরা স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছি নিয়ম মেনে যেন গাছটি নিলাম করা হয়। এছাড়াও বিষয়টি আমাদের নজরে রয়েছে।

বার্তাবাজার/আরএই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর