কাঞ্চন পৌরসভা নির্বাচনে শেষ মূহূর্তের প্রচার-প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা (ভিডিও)

নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার নির্বাচন আগামী ২৫ জুলাই। ৫ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা নিয়ে রূপগঞ্জ উপজেলার অবস্থান। ঢাকার খুব কাছে হওয়ায় রূপগঞ্জ উপজেলার গুরুত্ব অন্যান্য উপজেলা থেকে অনেকাংশে বেশী।

কাঞ্চন পৌরসভাকে দ্বিতীয় শ্রেনির পৌরসভা হিসেবে হিসেবে বিবেচনা করা হয়। এছাড়া এ পৌরসভাটি রাজউকের পূর্বাচল উপ-শহরের পাশাপাশি হওয়ায় এর গুরুত্বপূর্ন পৌরসভা মনে করা হয়। যদিও পৌরসভাটি পূর্বাচল উপ-শহরের কাছে তারপরও এখানে রাস্তাঘাট নির্মানসহ বিভিন্ন দিক থেকে অন্য পৌরসভা থেকে অনাকাংশে পিছিয়ে রয়েছে। তাছাড়া শিক্ষার দিক থেকেও এ পৌরসভা এখনো পিছিয়ে রয়েছে। আসছে কাঞ্চন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীরা প্রচার প্রচারনা চালাচ্ছে বেশজোড়েশোড়ে।

এবারের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতীদ্বন্দীতা করছেন ৪ জন। দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতিক পেয়েছেন রফিকুল ইসলাম রফিক , বর্তমান মেয়র আবুল বাশার বাদশা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিক পেয়েছেন নারিকেল গাছ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র মজিবুর রহমান ভুইয়া পেয়েছেন জগ প্রতীক ও অ্যাড আমিরুল ইসলাম ইমন মোবাইল ফোন প্রতীক পেয়েছেন।

জানা যায়, প্রতীক পাওয়ার পর থেকেই প্রার্থীরা প্রচার-প্রচারণায় নেমে পড়েছে। তারা উঠান বৈঠক থেকে শুরু করে বিভিন্ন ভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার পর থেকে রফিকুল ইসলাম রফিক নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তিনি প্রতিদিনই পৌরসভার বিভিন্ন স্থানে উঠান বৈঠক, গনসংযোগ করে চলেছেন। অপরদিকে, পিছিয়ে নেই সতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র আবুল বাশার বাদশা নারিকেল গাছ প্রতীক। বর্তমান মেয়র হিসেবে উন্নয়ন কর্মকান্ড ও সাধারন মানুষের কাছে থেকে সেবা করায় তিনিও ভোটারদের মন কেড়েছেন। প্রচারণা চালিয়ে যাচ্ছেন, সাবেক মেয়র মজিবুর রহমান ভুইয়া জগ প্রতীকে ও অ্যাড. আমিরুল ইসলাম মোবাইল ফোন প্রতীক।

নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম রফিক জানান, মেয়র নির্বাচিত করলে কা ন পৌরসভাকে প্রথম শ্রেনির পৌরসভায় উন্নীত করবেন। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উপর এতো গুরুত্ব দিচ্ছেন অপরদিকে কা ন পৌরসভার মানুষ এখনো শিক্ষার দিকে অনেক পিছিয়ে পড়েছেন। তিনি নির্বাচিত হলে শিক্ষার হার বৃদ্ধিতে কাজ করে যাবেন।

আরেক সতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান ভুইয়া জানান, তাকে মেয়র নির্বাচিত করলে এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন করবেন। এছাড়া পৌরসভার কিছু এলাকা রয়েছে যেখানে বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। মেয়র হলে এসকল এলাকায় পানি নিষ্কাষনের জন্য ড্রেনেজ ব্যবস্থা করে জলাবদ্ধতা দূরী করবেন।

আরেক সতন্ত্র প্রার্থী আমিরুল ইসলাম ইমন বলেন, সারাদেশের ন্যায় কা ন পৌরসভায়ও মাদকের বিস্তৃতি অনেক। মাদকের কারনে দেশের যুব সমাজ রসাতলে যাচ্ছেন। মাদক একটি ভয়াবহ ব্যাধি। এ ব্যাধি থেকে বাচঁতে সবাইকে একত্র হয়ে কাজ করতে হবে। আমি মেয়র নির্বাচিত হলে প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে মাদক নির্মূল কমিটি গড়ে তুলবো। মাদকের উপর জিরো টলারেন্স জারি করা হবে। যুব সমাজকে মাদকমুক্ত করে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এছাড়ার এ পৌরসভার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হবে।

উল্লেখ্য, কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬’শ ৭৫ জন । তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১’শ ৮৫ জন আর আর মহিলা ভোটার ১৭ হাজার ৫’শ জন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার মাহবুবুর রহমান জানান, কাঞ্চন পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র যাচাইবাছাই ও প্রত্যাহার শেষে প্রতিক বরাদ্ধ দেয়া হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। এবারের নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী ৩১ জন কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে ৬ জন প্রতিদ্বন্ধিতা করবেন। নির্বাচন সুষ্ঠু হওয়ার লক্ষে নির্বাচন কমিশন সার্বিক প্রস্তুতি গ্রহন করেছে।

ভিডিও
https://www.facebook.com/bartavideo/videos/2107622632675563/

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর