একযুগ পর ফিরে আসলো নজরুল

ময়মনসিংহের গফরগাঁওয়ে নিখোঁজের এক যুগ পর নজরুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তিকে স্বজনরা বাড়ি ফিরিয়ে এনেছেন। আজ শনিবার নেত্রকোনা জেলার বারহাট্টা থানার ফকিরা বাজার পুলিশ ফাঁড়ি হেফাজত থেকে তাকে উদ্ধার করে আনেন স্বজনরা। ২০০৭ সালে উপজেলার পাইথল ইউনিয়নের গয়েশপুর এলাকায় বোনের বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন নজরুল ইসলাম।

স্বজনদের সূত্রে জানা যায়, উপজেলার দীঘির পার গ্রামের মৃত নূরুল ইসলাম শাহ’র ছেলে নজরুল ইসলাম এক বছর কুয়েত থাকার পর দেশে ফিরে পুনরায় মালয়েশিয়া যান। সেখানে প্রায় ৬ মাস নিখোঁজ থাকার পর নজরুল ইসলাম দেশে ফিরে আসেন। পরে স্বজনরা নজরুল ইসলামকে বিয়ে করান। কিন্তু বিয়ের কিছুদিন পর স্ত্রী নজরুলকে ছেড়ে চলে যান। এতে তিনি কিছুটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। ২০০৭ সালে উপজেলার পাইথল ইউনিয়নের গয়েশপুর এলাকায় বোনের বাড়ি বেড়াতে গিয়ে নজরুল ইসলাম নিখোঁজ হন।

পরে স্বজনরা বহু স্থানে খোঁজাখুঁজি করে হাল ছেড়ে দেন। শুক্রবার নেত্রকোনা জেলার বারহাট্টা ফকিরা বাজার এলাকায় নজরুল ইসলামকে ঘোরাফেরা করতে দেখে লোকজন আটক করে স্থানীয় পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেন। পুলিশ জিজ্ঞাসাবাদ করে তার স্বজনদের সাথে যোগাযোগ করেন। আজ শনিবার পুলিশ ফাঁড়ি হেফাজত থেকে তাকে বাড়ি নিয়ে আসেন স্বজনরা।

নজরুল ইসলামের বড় ভাই শামছুল ইসলাম বলেন, আমার ভাইয়ের ভাগ্য ভালো যে মারধর ছাড়াই তাকে লোকজন আটক করে পুলিশ হেফাজতে দিয়েছেন। এ অবস্থায় গণপিটুনি দিয়ে মেরে ফেললেও কিছুই করার ছিল না। পুলিশকে ধন্যবাদ। তাদের মাধ্যমে একযুগ পর ভাইকে ফিরে পেয়ে আমরা খুবই খুশি।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর