শম্ভু বাবু ও তার পুত্রকে বাঁচাতে এই খেলা : মিন্নির বাবা

স্থানীয় সংসদ পুত্র সুনাম দেবনাথকে বাঁচানোর জন্য আমাদের বলি দেয়া হচ্ছে বলে মন্তব্য করেন রিফাত শরীফ হত্যা মামলার ১ নম্বর স্বাক্ষী রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। শুক্রবার সন্ধ্যায় পৌনে ছয়টায় বরগুনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গনে গণমাধ্যমের সাথে কথা বলার সময় এমন মন্তব্য করেন।

এর আগে মিন্নিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার জন্য আদালতে আনা হয়। জ্যেষ্ঠ বিচারিক হাকিম বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। এদিন দুপুর ২টার দিকে আদালতে তোলা হয় মিন্নিকে এবং বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত আদালতে জবানবন্দি দেন।

সন্ধ্যা পৌনে ছয়টার দিকে আদালত প্রাঙ্গনে আসেন মিন্নির বাবা। সেখানে তিনি ‘নির্যাতন ও জোরজবরদস্তি’ করে তার মেয়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়েছে বলে দাবি করেন।

এ সময় মিন্নির বাবা মোজাম্মেল হোসেন বলেন, ‘আমি আইনি লড়াই করে সত্যটা বের করব ইনশাল্লাহ। আমার মেয়ে জীবন বাজি রেখে তার স্বামীকে রক্ষা করতে গেছে। এটাই তার অপরাধ? এসব কিছুই শম্ভু বাবুর (স্থানীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু) খেলা। তার ছেলে সুনাম দেবনাথকে সেভ করার জন্য আমাদের বলি দেয়া হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘ঢাকা থেকে আইনজীবীরা আসবে শুনে পুলিশ নির্যাতন করে তড়িঘড়ি আমার মেয়েকে দিয়ে মিথ্যা স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করিয়েছে। হত্যাকাণ্ডের মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আমার মেয়েকে গ্রেপ্তার করে মামলায় জড়ানো হয়েছে। এখন আবার তাকে দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও রেকর্ড করানো হলো। এর মাধ্যমে প্রকৃত সত্যকে আড়াল করার চেষ্টা হয়েছে।’

এ সময় তিনি অভিযোগ করেন, ভয়ভীতি দেখিয়ে তার মেয়ের কাছ থেকে সাজানো জবানবন্দি আদায় করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে তার মেয়ে কোনোভাবেই জড়িত নয়।

মামলার তদন্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, ‘পাঁচ দিনের জন্য হেফাজতে নেয়া হলেও মিন্নির কাছে আমাদের যা জানার ছিল, তা জানা হয়ে গেছে। তাই শুক্রবারই তাকে আদালতে হাজির করা হয়।’ আদালতে মিন্নি কী বলেছেন সে সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি করেন ওসি হুমায়ুন।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর