আফ্রিকায় নিহত আরাফাতের লাশ গ্রামের বাড়িতে দাফন

মুহাম্মদ উল্যাহ সজীব, নোয়াখালী (সেনবাগ-সোনাইমুড়ী) প্রতিনিধি: দক্ষিণ আফ্রিকার বলুম পয়েন্টে কৃষাঙ্গ আফ্রিকান ও ভারতীয় সহকর্মীদের বিষ প্রয়োগে নিহত বাংলাদেশী মোঃ ইয়াছিন আরাফাতের (৪৬)লাশ সোমবার দুপুরে নামাজের জানাজা শেষে লাশ গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ রাজারামপুর গ্রামের হাজী মোজাফফর আলী বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে ইয়াছিনের লাশ সোমবার সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছলে লাশ গ্রহণ করেন ছোট ভাই নুরুল আলম রানা ও জেঠাত ভাই আনোয়ার হোসেন। এরপর লাশ বেলা ১১টার দিকে গ্রামের বাড়িতে পৌঁছলে পরিবারের সদস্যদের মাঝে শুরু হয় শোকের মাতম। বাড়ির লোকজন সহ আশেপাশের লোকজনের আহাজারিতে ভারি হয়ে ওঠে আকাশ বাতাস।দেখা দেয় হৃদয়বিদায়ক দৃশ্য।নিহত ইয়াছিন আরাফাত নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ রাজারামপুর গ্রামের হাজী মোজাফফর আলীর বাড়ির ফজলুল হকের ছেলে। দুই ভাই দুই বোনের মধ্যে সবার বড় ইয়াছিন।

স্কুল শিক্ষক চাচা মাইদুল হক, মামা ওবায়দুল হক ও জেঠাত ভাই একরামুল হক জানায়,জীবিকার সন্ধানে পরিবারের সদস্যদেও মুখে হাসি ফুটাতে ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান ইয়াছিন আরাফাত। সেখানে দীর্ঘ এক যুগেরও বেশী সময় সে স্থানীয় বিএসএফ নামীয় কোম্পানীর মার্কেটিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন। ১ জুলাই রাতে তার সহকর্মী স্থানীয় আফ্রিকান ও ভারতীয় কয়েকজন কোমল পানীয়ের সঙ্গে বিষ খাইয়ে ইয়াছিনকে হত্যা করে কোম্পানীর মালামাল লুট করে নিয়ে যায়।তারা বাংলাদেশ সরকারের নিকট ইয়াছিন হত্যার প্রকৃত রহস্য উদঘাটন করে অপরাধীদের আইনের আওতায় আনার জোর দাবী জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর