টানাবৃষ্টিতে পাহাড় ধসের সম্ভাবনায় এলাকায় মাইকিং

খাগড়াছড়িতে টানাবৃষ্টিতে পাহাড় ধসের সম্ভাবনায় এলাকায় মাইকিং করেছে পৌরসভা প্রশাসন। টানা তিন দিনের প্রবল বৃষ্টির কারনে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত খাগড়াছড়ি শহরে এ মাইকিং করা হয়।

খাগড়াছড়ি পৌরসভা এলাকায় বসবাসকারী কলাবাগান, কুমিল্লাটিলা,সবুজবাগ, মোহাম্মদপুর, মোল্লা পাড়া, শালবাগানসহ ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে যাওয়ার জন্য মাইকিং করা হয়েছে। টানা তিন দিন মূষলধারে বৃষ্টি হওয়ার কারনে যে সমস্ত এলকায় পাহাড় ধসে যাওয়ার সম্ভাবনা রয়েছে, সে সব এলাকায় জনগণকে নিরাপত্তার জন্য নিরাপদ স্থানে অথবা আশ্রয় কেন্দ্রে সরিয়ে যেতে বলা হয়েছে।

পৌরসভা মেয়র রফিকুল আলম জানান ঝুকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের জন্য খাগড়াছড়ির বিভিন্ন বিদ্যালয় গুলোতে যাতে তারা আশ্রয় নিতে পারে সে জন্য বিদ্যালয় গুলোকে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। তিনি আরো জানান পাহাড়ের ঝুকিতে বববাসকারী ৮শ ৬৩ পরিবারকে তালিকা করে তাদের পুর্নবাসনের জন্য দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে তালিকা প্রেরন করেছে পৌর প্রশাসন। দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাদ্ধ পেলে ৮শ ৬৩ পরিবারকে নিরাপদ স্থানে পূর্নবাসনের ব্যবস্থা করবে পৌরসভা কর্তৃপক্ষ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর