তিতাসের কড়িকান্দি বাজারের স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নিলেন দখলদাররা

কুমিল্লার গৌরীপুর-হোমনা সড়কের তিতাস উপজেলার কড়িকান্দি বাজারের দুই পাশের স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নিয়েছে দখলদাররা। কুমিল্লা-২(তিতাস-হোমনা) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরি’র নির্দেশনা ও পরামর্শক্রমে এবং উপজেলা সদর কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মোঃ সাইফুল আলম মুরাদ এর সার্বিক তত্বাবধানে সড়কের দুই পাশের ২০-২৫ ফুট করে অবৈধ স্থাপনা স্বেচ্ছায় পরিস্কার করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে গিয়ে দেখা যায়, কড়িকান্দি বাজারের গৌরীপুর – হোমনা সড়কের দুই পাশেরর স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নেওয়ার পর অনেকটাই পরিবর্তন হয়ে গেছে এবং যানযটের নিরসন হয়েছে ।

ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ জানান, সেলিমা আহমেদ মেরি এমপি মহোদয়ের কাছে ব্যবসায়ীরা যখন গিয়েছিলেন তখন এমপি মহোদয়ের নির্দেশনা ও পরামর্শক্রমে আমার ইউনিয়নবাসী ও বাজার কমিটির নেতৃবৃন্দদের নিয়ে দোকানীদের সাথে বসে আলোচনা করা হয়েছে এবং বলা হয়েছ যার যার দোকানপাট রাস্তার পাশে আছে তারা সকলে স্বেচ্ছায় সরিয়ে নেওয়ার জন্য তখন তারা সকলেই সম্মতি দিয়ে যার যার স্থাপনা সরিয়ে নিয়ে গেছে। এখন বাজার সংলগ্ন রাস্তার যানযট অনেকটাই নিরসন হয়েছে।

উল্লেখ্য, গত ১৬/০১/২০২২ইং তারিখে সড়ক ও জনপদের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করা হয় আগামী ২৪/০১/২০২২ইং তারিখে গৌরীপুর – বাঞ্ছারামপুর পর্যন্ত সড়ক ও জনপদের আশপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে এবং নির্দেশনা দেওয়া হয়েছে যার যার স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য। তারই প্রেক্ষিতে তিতাস উপজেলার কড়িকান্দি বাজার, গাজীপুর বাজার,বাতাকান্দি বাজারের আশপাশের স্থাপনা নিজ দায়িত্বে অনেকটাই সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে গত ২৪ জানুয়ারি অবৈধ স্থাপনা উচ্ছেদের কথা থাকলেও বন্ধ হলো কেন জানতে চাইলে গৌরীপুর জুনের উপসহকারী প্রকৌশলী আবু সালেহ জানান, সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট অসুস্থ থাকার করনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বন্ধ রয়েছে। তবে পরবর্তী সময় নির্ধারণ করার আগে কিছু বলা যাচ্ছে না।

আসলাম/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর