গ্যাস সিলিন্ডারে গুদামকে ঘিরে চরম ঝুঁকিতে রয়েছে

খাগড়াছড়ি শহরে গ্যাস সিলিন্ডারে গুদামকে কেন্দ্র করে চরম (অগ্নি কান্ডের) ঝুঁকিতে মধ্যে রয়েছে। জানা গেছে শহীদ কাদের সড়কের আলম ব্রাদার্স নামীয় একটি প্রতিষ্ঠানের বিশাল গুদাম রয়েছে বাজারে প্রাণকেন্দ্রে। এ গুদামের পাশে একটি খাবার হোটেলও রয়েছে।

এর পিছনে রয়েছে, আবাসিক এলাকা ও আশেপাশে রয়েছে বহু নামিদামি দোকান । দীর্ঘদিন ধরে এলাকাবাসী এ গুদামটি অন্যত্র সরিয়ে নেয়ার জন্য দাবি জানিয়ে আসছে। ইতি মধ্যে হোটেলটিসহ বেশ কয়েকটি বাড়ি ঘর আগুনে পুড়ে যায়। এ দফায় গ্যাসের গুদামটি অলৌকিক ভাবে রক্ষা পায়। আগুনে পর পর এলাকাবাসী আশা করেছিল গুদামটি অন্যত্র সরিয়ে নেবে প্রশাসন । কিন্তু অদ্যাবদি গুদামটি এখনো সরানো হয়নি। নতুন করে হোটেল বসেছে আবারও ।

ফলে এ গ্যাস গুদামকে গিরে এক ধরনের আতংঙ্ক বিরাজ করছে এলাকাবাসি ও আশেপাশে ব্যবসায়িদের মাঝে। এখানকার দোকানিরাও তাদের দোকানে মালামাল নিয়ে চরম (অগ্নি কান্ডের) ঝুঁকিতে রয়েছে। এলাকা দোকানদার মো: কামরুল হাসান, ডা: অনিল দে, রাজু ও মিলন দেসহ বহু দোকানি এই প্রতিবেদককে জানান আলম নামের এক ব্যবসায়ি দীর্ঘদিন ধরে এ সড়কে একটি দোকানে গ্যাস সিলিন্ডার মজুদ করে ব্যবসা চালিয়ে আসছে। রাতের আধারে ট্রাকে করে এ গুদাম মালামাল লোড আন লোড করে।

যা যেকোন সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে বড় ধরনের দূর্ঘটনার ঘটতে পারে বলে দোকানিরা আশঙ্কা করছে। দোকানি ও এলাকাবাসী অচিরেই গ্যাস সিলিন্ডার গুদামটি সরিয়ে নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর