লক্ষ্মীপুরে ৭ দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

শাকের মোহাম্মদ রাসেল, লক্ষ্মীপুর প্রতিনিধি: “শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” এ স্লোগানে লক্ষ্মীপুরে শুরু হয়েছে সাত দিনের বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে কালেক্টরেট ভবনের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে আবারো কালেক্টরেট ভবনের মুক্ত মে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজিত আলোচনা সভায়¡ প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিতে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, পৌর মেয়র এম এ তাহের, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মোঃবেলাল হোসেন খান, জেলা সহকারী বন সংরক্ষক মোঃ শাহজাহান আলী প্রমুখ। এ সময় অতিথিরা সড়কের পাশে গাছের চারা রোপন করেন।

সভায় বক্তারা বলেন, গাছ আমাদের প্রকৃত বন্ধু। বন্যা, জলোচ্ছ্বাস,প্রাকৃতিক দুর্যোগ থেকে গাছ সম্পদ রক্ষা করে। গাছ অক্সিজেন, ফল, ফুল ওষুধ, কাঠ ও ছায়াদেয়। একটি ফলদ বৃক্ষ সারা বছর পুষ্টির চাহিদা মিটায়। ওষুধি গাছ আমাদের পরিবেশ ভালো রাখে। তাই আসুন আমরা প্রত্যেকে কমপক্ষে একটি ফলদ, একটি ওষুধি ও একটি গাছের চারা লাগাই। গাছ লাগাতে অন্যকে উৎসাহিত করি।

পরে অতিথিরা মেলায় আগত বিভিন্ন স্টল পরিদর্শন করেন। প্রায় অর্ধশতাধিক বৃক্ষের স্টল অংশ নেয়। এতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর